• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ১২:০৪ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০২৩, ১২:০৪ এএম

‘শেখ হাসিনার অধীনে ইসির দায়িত্বে নির্বাচন’

‘শেখ হাসিনার অধীনে ইসির দায়িত্বে নির্বাচন’

দেশে তত্ত্বাবধায়ক সরকার আর হবে না, এমন কথা জানিয়ে আইন ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে নির্বাচন কমিশনের দায়িত্বে সম্পূর্ণ নির্বাচন হবে। দেশের সর্বোচ্চ আদালত রায় দিয়েছে তত্ত্বাবধায়ক সরকার অবৈধ। 

শুক্রবার দুপুরে নিজের নির্বাচনী এলাকা কসবা উপজেলার খাড়েরা ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইনমন্ত্রী বলেন, সংসদে আইন পাস করে সংবিধান থেকে সেটা বের করে দিয়েছে। আর সেখানে ফিরে যাওয়া যাবে না। 

বিএনপির প্রতি ইঙ্গিত করে আনিসুল হক বলেন, তারা নির্বাচন চায় না। তারা চায় পেছনের দরজা দিয়ে যদি কেউ তাদের ক্ষমতায় ঢুকিয়ে দিয়ে যাক। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন কমিশনের দায়িত্বে সম্পূর্ণ নির্বাচন হবে। তত্ত্বাবধায়ক সরকার আর হবে না।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। হত্যাকাণ্ডের বিচার যেন না হয় সেজন্য আইন করেছে। হত্যাকারীদের চাকরি দিয়েছে। প্রেসিডেন্ট নির্বাচন করার জন্য সুযোগ দিয়েছে। বিরোধী দলের নেতা বানিয়েছে। আর জামায়াত আমাদের বুদ্ধিজীবীদের হত্যা করেছে। আমাদের মা-বোনদের ইজ্জত নিয়েছে। 

তিনি আরও বলেন, দীর্ঘ ১৫ বছর বিএনপি-জামায়াত দেশ চালিয়েছে। তারা চেষ্টা করেছে যেন বাংলাদেশ একটা ব্যর্থ রাষ্ট্র হয়। তারা চেষ্টা করেছে বাংলাদেশের গ্যাস বিক্রি করে দেয়ার জন্য। তারা চেষ্টা করেছে জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য। আমারা ২০০৪ সালের ২১ আগস্ট ভুলে যাই নাই। এই ষড়যন্ত্র তারা করবেই।

শেখ হাসিনা বিএনপি-জামায়াতের সৃষ্টি করা তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পৌঁছে দিয়েছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, আজ বড় বড় শত্রুদের মোকাবিলা করতে হবে। তাদের মোকাবিলা করতে হলে ঐক্যবদ্ধ হতে হবে। আপনারা ঐক্যবদ্ধভাবে জামায়াত-বিএনপির ষড়যন্ত্র মোকাবিলা করবেন। শেখ হাসিনা ছাড়া বাংলাদেশের ভবিষ্যৎ অন্ধকার। 

আইনমন্ত্রী বলেন, আমরা আর অতীতে ফিরে যাবো না। আমরা উন্নয়নের রেললাইনে উঠে গেছি। আমরা ২০৪১ সালে সারা বিশ্বে একটি উন্নত দেশ উপহার দেবো। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবো।

জাগরণ/জাতীয়/এসএসকে