• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ১২:৫৬ এএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০২৩, ১২:৫৬ এএম

সতর্ক থাকার নির্দেশ ডিএমপি কমিশনারের

সতর্ক থাকার নির্দেশ ডিএমপি কমিশনারের
ছবি ● ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

রাজনৈতিক কর্মসূচি ঘিরে পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

নির্বাচন সামনে রেখে নতুন রাজনৈতিক তৎপরতার দিকেও নজর রাখতে বলা হয়েছে।

দায়িত্ব নেয়ার পর প্রথম ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এ নির্দেশ দেন তিনি।

সোমবার ডিএমপি সদরদপ্তরে গত সেপ্টেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয় এতে ডিএমপি কমিশনার বলেন, ‘গুজব প্রতিরোধে পুলিশের সব সদস্যকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। কেউ গুজব সৃষ্টি করে যাতে জনগণকে বিভ্রান্ত করতে না পারে। সমাজে বিশৃঙ্খলাকারী যে-ই হোক, তাকে আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা নিতে হবে। আগামী দিনেও যে কোনও কঠিন চ্যালেঞ্জ মোকাবিলায় থাকতে হবে প্রস্তুত। গ্রেপ্তারি পরোয়ানা সঠিকভাবে তামিল করতে হবে। ওয়ারেন্টভুক্ত কোনো ব্যক্তি যাতে সমাজের মূল স্রোতে মিশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করতে না পারে।’

ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপরাধ) সাইফুল্লাহ আল মামুনের সঞ্চালনায় সভায় অতিরিক্ত কমিশনার (প্রশাসন) হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিউদ্দিন, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশীদ, যুগ্ম কমিশনার, উপকমিশনার ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাগরণ/আইনশৃঙ্খলা/এমএ/কেএপি