• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩, ১১:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৪, ২০২৩, ১১:৫৭ পিএম

‘যানবাহন পোড়ালে রেহাই নেই’

‘যানবাহন পোড়ালে রেহাই নেই’
ছবি ● ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ’যারা চোরা গুপ্ত হামলা চালাচ্ছে, বাস পোড়া‌চ্ছে তা‌দের চিহ্নিত ক‌রে গ্রেপ্তার করা হচ্ছে। এই ধরনের কর্মকাণ্ডে কেউ ছাড় পাবে না।’  

শনিবার রা‌তে মধুবাগ মাঠে বৃহত্তর কু‌মিল্লাবাসীর আয়োজনে সংবর্ধনা ও মতবিনিময় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ’২৮ অক্টোবর আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা, পুলিশ হত্যার মত ঘটনা ঘটিয়ে মির্জা ফখরুল দুঃখ প্রকাশ না করে তারা হরতাল অবরোধের ডাক দিয়েছে।

হু‌শিয়া‌রি দি‌য়ে‌ মন্ত্রী বলেন, ’আবারও বিএনপি ১৩-১৪ সালের মত সন্ত্রাসী কার্যক্রম চালানোর পাঁয়তারা করছে। যারা সন্ত্রাসী কর্মকাণ্ড করবে তাদের কঠোর হস্তে দমন করার হুশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। যারাই আগুন দিচ্ছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। 

আসাদুজ্জামান খান বলেন, ’নিয়ম অনুযায়ী নির্বাচন হবে। বিএন‌পি জানে তারা নির্বাচন করলে জিত‌তে পারবে না। তাই তারা ষড়যন্ত্র ক‌রে অন্য উপা‌য়ে ক্ষমতায় আস‌তে চাচ্ছে।

আড়াই ঘণ্টার ব্যবধানে রাজধানীর এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, সায়েদাবাদ ও গুলিস্তানে চারটি বাসে আগুন লাগিয়েছে দুর্বৃত্তরা। আজ শনিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে এসব আগুন দেওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে বাসে আগুন নেভানোর কাজ শুরু করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। 

গত ২৮ অক্টোবর মহাসমাবেশের পর একদিনের সকাল-সন্ধ্যা হরতাল এবং তিনদিনের অবরোধ কর্মসূচির পর আবারও  টানা দুদিন ৫ ও ৬ নভেম্বর যথাক্রমে রোববার ও সোমবার সারা দেশে ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি।

 

জাগরণ/অপরাধ/কেএপি