• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩, ১২:৩৫ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৬, ২০২৩, ১২:৩৫ এএম

‘নির্বাচনে না আসা বিএনপির বড় ভুল’

‘নির্বাচনে না আসা বিএনপির বড় ভুল’
তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার ● ফাইল ফটো

নির্বাচনে অংশ না নেয়াকে বিএনপির বড় ভুল বলে মনে করছেন তৃণমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকার।

মঙ্গলবার দুপুরে রূপগঞ্জের মুড়াপাড়া বাজারে স্থানীয় জনগণ ও দোকানদারদের সাথে সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তৈমূর আলম খন্দকার বলেন, বিএনপি একটি বড় দল, নির্বাচনে অংশগ্রহণ না করা তাদের বড় ভুল। তারা নির্বাচন করলে দেশে নেতা তৈরি হতো। নির্বাচন হলো জনগণের সাথে রাজনৈতিক দলের সম্পর্ক স্থাপনের পন্থা। এটা থেকে সরে যাওয়া ঠিক হয়নি।

তিনি  বলেন, সংবিধানের অনুচ্ছেদ ৭ মোতাবেক এ রাষ্ট্রের মালিক জনগণ। জনগণের দায়িত্ব হলো নিজের ভোট নিজে প্রয়োগ করা। প্রধানমন্ত্রী কথা দিয়েছেন নির্বাচন সুষ্ঠু হবে, তাই জনগণকে ভোট দিয়ে নিজের অধিকার প্রয়োগ করতে হবে। নির্বাচন সুষ্ঠু হলে দেশের বর্তমান অবস্থার পরিবর্তন হবে।

তৃণমূল বিএনপির মহাসচিব বলেন, আমরা সোনালী আঁশ প্রতীকে নির্বাচন করবো। কোন দলের সাথে জোট করবো না আমরা, আমাদের সাথে যারা আসবে তারা আমাদের মার্কায় নির্বাচন করবে। তৃনমুল বিএনপি এবারের নির্বাচনে ২৮০টি আসনে প্রার্থী দিয়েছিলো, এর মধ্যে ১৯১ জন প্রার্থী বৈধ হয়েছে। আপিল ও রিট করে আমরা আরো বৈধ প্রার্থী পাবো। নুন্যতম ২০০ আসনে আমরা নির্বাচন করবো।   

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী আমাদের যেভাবে কথা দিয়েছেন  সেভাবে নির্বাচন হলে আমরা অনেকগুলো আসন পাবো। ২০১৪ ও ২০১৮ সালে আন্দোলন করে নির্বাচন ও সরকার গঠন করা ঠেকাতে পারিনি। তারা ঠিকই সরকার গঠন করেছে। এমনকি বিভিন্ন দেশ তাদের স্বীকৃতি দিয়েছেন। এবার সুযোগ এসেছে ভোট কেন্দ্রে গিয়ে সঠিক নেতা নির্বাচন করার।

এসময় তিনি সবাইকে কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহবান জানান।

জাগরণ/রাজনীতি/তৃণমূলবিএনপি/এসএসকে/এমএ