• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩, ১২:৩১ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০২৩, ১২:৩১ এএম

আওয়ামী লীগ প্রার্থী রিপনের দুঃখ প্রকাশ

আওয়ামী লীগ প্রার্থী রিপনের দুঃখ প্রকাশ
মাহমুদ হাসান রিপন ● সংগৃহীত

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় গাইবান্ধা-৫ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন দুঃখ প্রকাশ করেছেন। 

বুধবার আদালতে হাজির হয়ে ব্যাখ্যা প্রদান করেন মাহমুদ হাসান রিপন। এ সময় তিনি অনাকাঙ্ক্ষিত ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছন। ভবিষ্যতে নির্বাচনি আচরনবিধি মেনে চলার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছেন বগুড়ার সহকারী জজ ও নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ওমর ফারুক।

এর আগে কারণ দর্শানোর নোটিশ জারি করেন বগুড়ার সহকারী জজ ও নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ওমর ফারুক। গত ৬ ডিসেম্বর যুগ্ম জেলা ও দায়রা জজ, ২য় আদালত, গাইবান্ধা এর কার্যালয়ে স্বশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হয়।

অভিযোগে উল্লেখ করা হয়, ‘‘মনোনয়নপত্র দাখিলের দিন ব্যাপক সংখ্যক কর্মী-সমর্থক নিয়ে  মোটরবাইক শোভাযাত্রা করেন এবং সেই শোভাযাত্রা ড্রোন দিয়ে ভিডিও করে ব্যক্তিগত ফেসবুকে প্রচার-প্রচারণা করেছেন। যেখানে ভিউ হয়েছে ৪ লাখ ৪৯ হাজার, শেয়ার করা হয়েছে ৩৩৭ জন এবং লাইক পড়েছে ১৮ হাজার ২শ। নির্বাচনি এলাকায় ভোট চেয়ে পোস্টার, ব্যানার লাগানো হযেছে-যা নির্বাচনি আচরণবিরোধী বিধি লঙ্ঘন বলে উল্লেখ করা হয়।’’

বগুড়ার সহকারী জজ ও নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ওমর ফারুক জানান, নির্দিষ্ট সময়ের আগে প্রচার-প্রচারণা জন্য দুঃখ প্রকাশ করেছেন রিপন। তিনি বলেন, ‘ভবিষ্যতে এ ধরনের ভুল হবে না।’

জাগরণ/দ্বাদশজাতীয়সংসদনির্বাচন/এসএসকে