• ঢাকা
  • রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
প্রকাশিত: মার্চ ১০, ২০২৪, ১২:১৫ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ১০, ২০২৪, ১২:১৫ এএম

কুসিক উপনির্বাচন

বাহারকন্যা সূচনা নগরমাতা

বাহারকন্যা সূচনা নগরমাতা
ছবি ● সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনে মোট ১০৫ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে বাস প্রতীক নিয়ে ৪৮ হাজার ৮৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসিন বাহার সূচনা।

শনিবার কুমিল্লা জেলা স্কুল মিলনায়তন থেকে এই ফল ঘোষণা করে নির্বাচন কমিশন। ফলে কুমিল্লার নতুন মেয়র হলেন তাহসীন বাহার সুচনা। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কুমিল্লা মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কু (টেবিল ঘড়ি) পেয়েছেন ২৬ হাজার ৮৯৭ ভোট। 

এছাড়া কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন (ঘোড়া) পেয়েছেন ১৩ হাজার ১৫৫ ভোট। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি নুর-উর রহমান মাহমুদ তানিম (হাতি) পেয়েছেন ৫ হাজার ১৭৩ ভোট।

নির্বাচন কমিশন থেকে জানান হয়, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। ভোটকেন্দ্র ১০৫টি। এই সিটি করপোরেশন এবারও ভোট গ্রহণ হয়েছে ইভিএমের মাধ্যমে। ভোট পড়েছে ৩৮ দশমিক ৮২ শতাংশ। মোট বৈধ ভোটের সংখ্যা ৯৪ হাজার ১১৫।

 শান্তিপূর্ণভাবে শুরু হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে কুমিল্লা সিটির ভোটের উত্তাপ। মুন্সি এম আলী স্কুল কেন্দ্রে দুপক্ষের সংঘাতে গুলিবিদ্ধ একজন। ৬ নম্বর ওয়ার্ডের হারুন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত আরও ২ জন। এজেন্ট বের করে দেয়ার অভিযোগ আনেন মেয়র প্রার্থী মনিরুল ও তানিম। তবে, এ অভিযোগ নাকচ করেন তাহসীন বাহার।

জাগরণ/কুসিক/এসএসকে