• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ০৭:৪৭ পিএম

৪৯ নারী সংসদ সদস্যের শপথ বুধবার

৪৯ নারী সংসদ সদস্যের শপথ বুধবার

 


একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে সদ্য নির্বাচিত ৪৯ সংসদ সদস্য শপথ নেবেন কাল বুধবার। সকাল সাড়ে ১০ টায় জাতীয় সংসদের শপথ কক্ষে তা অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন গত সোমবার এই ৪৯ সংসদ সদস্যের নাম ঠিকানা উল্লেখ করে প্রজ্ঞাপন প্রকাশ করে। তাদের মধ্যে ৪৩ জন আওয়ামী লীগ, ৪ জন জাতীয় পার্টির, একজন ওয়ার্কার্স পার্টি এবং একজন স্বতন্ত্র সদস্য রয়েছেন।

 প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় গত রোববার তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন।

আওয়ামী লীগ (৪৩) 
ঢাকার শিরীন আহমেদ, জিন্নাতুল বাকিয়া, শবনম জাহান শিলা, সুবর্ণা মুস্তাফা ও নাহিদ ইজহার খান, চট্টগ্রামের খাদিজাতুল আনোয়ার ও ওয়াশিকা আয়েশা খানম, কক্সবাজারের কানিজ ফাতেমা আহমেদ, খাগড়াছড়ির বাসন্তী চাকমা, কুমিল্লার আঞ্জুম সুলতানা ও আরমা দত্ত, ব্রাহ্মণবাড়িয়ার উম্মে ফাতেমা নাজমা বেগম, গাজীপুরের শামসুন্নাহার ভূঁইয়া ও রুমানা আলী, বরগুনার সুলতানা নাদিরা, জামালপুরের মিসেস হোসনে আরা, নেত্রকোনার হাবিবা রহমান খান ও জাকিয়া পারভীন খানম, পিরোজপুরের শেখ এ্যানী রহমান, টাঙ্গাইলের অপরাজিতা হক ও খন্দকার মমতা হেনা লাভলী, সুনামগঞ্জের শামীমা আক্তার খানম, মুন্সীগঞ্জের ফজিলাতুন্নেছা, নীলফামারীর রাবেয়া আলী, নরসিংদীর তামান্না নুসরাত বুবলী, গোপালগঞ্জের নার্গিস রহমান, ময়মনসিংহের মনিরা সুলতানা, ঝিনাইদহের খালেদা খানম, বরিশালের সৈয়দা রুবিনা মিরা, পটুয়াখালীর কানিজ সুলতানা, খুলনার অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার, দিনাজপুরের জাকিয়া তাবাসসুম, নোয়াখালীর ফরিদা খানম সাকী, ফরিদপুরের রুশেমা বেগম, কুষ্টিয়ার সৈয়দা রাশেদা বেগম, মৌলভীবাজারের সৈয়দা জোহরা আলাউদ্দিন, রাজশাহীর আদিবা আনজুম মিতা, চাঁপাইনবাবগঞ্জের ফেরদৌসী ইসলাম জেসী, শরীয়তপুরের পারভীন হক শিকদার, রাজবাড়ীর খোদেজা নাসরীন আক্তার হোসেন, মাদারীপুরের তাহমীনা বেগম, পাবনার নাদিয়া ইয়াসমিন জলি ও নাটোরের রত্না আহমেদ।

জাতীয় পার্টি (৪)
সালমা ইসলাম, রওশনারা মান্নান, নাজমা আক্তার ও মাসুদা এম রশিদ চৌধুরী। 

অন্যান্য (২) 
ওয়ার্কার্স পার্টি থেকে নির্বাচিত হয়েছেন লুৎফুন নেসা খান। স্বতন্ত্র থেকে নির্বাচিত হয়েছেন সেলিনা ইসলাম।

মাআ/এসএমএম