• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ১, ২০১৯, ০৮:১২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১, ২০১৯, ০৮:১২ পিএম

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপির মিছিল

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিএনপির মিছিল
খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিএনপির মিছিল-ছবি: জাগরণ

বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

সোমবার (০১ এপ্রিল) দুপুরের পর বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মীর মিছিলে অংশ নেন। 

মিছিলটি রাজধানীর বাড্ডার সুবাস্ত টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে উত্তর বাড্ডার ফুজি টাওয়ারের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী আহমেদ। 
 
মিছিল শুরুর আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী আহমেদ বলেন, বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা এখন চরম পর্যায়ে উপনীত হয়েছে। তাকে চিকিৎসা দেয়ার নামে প্রতারণা করে যাচ্ছে সরকার। দেশনেত্রীর পছন্দের হাসপাতালে তাকে চিকিৎসার সুযোগ না দিয়ে বরং যেখানে উন্নত চিকিৎসা দূরের কথা চিকিৎসার আধুনিক সরঞ্জামাদিও নেই সেই হাসপাতালে নিয়ে চিকিৎসার নামে জনগণকে বারবার ধোকা দিচ্ছে। এটি খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলারই সামিল। এই খেলা বন্ধ করে অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার সুযোগসহ নিঃশর্ত মুক্তির আবারও জোর দাবি জানান। 
  
রিজভী আহমেদের বক্তব্যের পরপরই মিছিল শুরু হলে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে সোচ্চার কণ্ঠে শ্লোগান দেন।

টিএস/বিএস