• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ৫, ২০১৯, ০৯:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৫, ২০১৯, ০৯:৪৫ পিএম

দুর্নীতির সঙ্গে কোনো আপস নয় : বি. চৌধুরী

দুর্নীতির সঙ্গে কোনো আপস নয় : বি. চৌধুরী
সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী

প্রধানমন্ত্রীকে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণের আহ্বান জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। 

শুক্রবার (৫ এপ্রিল) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জনদল আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, মধ্যবিত্তের স্বপ্নের ওপর নির্ভর করে বাংলাদেশের বুর্জোয়া রাজনীতি চলছে। শেয়ার মার্কেট নিয়ে ছিনিমিনি বন্ধ করতে হবে। ব্যাংকিং খাত অত্যন্ত দুর্বল ও দুর্নীতি প্রকট। এটা উন্নয়নের বড় বাধা। দুর্নীতি বন্ধ করা গেলে জিডিপি এক থেকে দুই শতাংশ বেড়ে যেত। দুর্নীতি সর্বগ্রাসী ব্যাধি। এক্ষেত্রে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ নিতে হবে এবং দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করতে হবে। দুর্নীতির সঙ্গে কোনো আপস নয়।

সাম্প্রতিক অনুষ্ঠিত উপজেলা নির্বাচনের কথা উল্লেখ করে বি চৌধুরী বলেন, এক তৃতীয়াংশ লোক মাত্রই নির্বাচনে ভোট দিয়েছে এটা লজ্জার কথা। ভয়ের কথা নির্বাচনের প্রতি অনীহা গণতন্ত্রের জন্য একটি অশনি সংকেত। এর কারণ খুঁজে বের করতে হবে।

উন্নয়নের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে অনেক উন্নয়ন হয়েছে। রাস্তা-ঘাটের উন্নয়ন হয়েছে এ জন্য আমি শেখ হাসিনাকে অভিনন্দন জানাই।

জাহো/এসএমএম