• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১০, ২০১৯, ০১:২৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১০, ২০১৯, ০৭:৪০ পিএম

সরকারের নির্দেশে ফাতেমাকে নিয়ে নোংরা খেলায় মেতেছে মিডিয়া : রিজভী 

সরকারের নির্দেশে ফাতেমাকে নিয়ে নোংরা খেলায় মেতেছে মিডিয়া : রিজভী 
সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী -ছবি : জাগরণ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়ার গৃহকর্মী ফাতেমাকে নিয়ে আওয়ামী দু’তিনটি দলদাস মিডিয়া যে অপপ্রচার ছড়াচ্ছে সেটির উদ্দেশ্যই হচ্ছে প্যারোল নিয়ে তাদের মিশন সফল হয়নি। এজন্যই ওই মিডিয়াগুলো সরকারের নির্দেশে এধরণের নোংরা খেলায় মেতেছে।

বুধবার (১০ এপ্রিল) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, গত কয়েকদিন আগে এই আওয়ামী মিডিয়াগুলোতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গৃহকর্মী ফাতেমা বেগমকে নাকি বেতন দেয়া হচ্ছে না বলে মিথ্যা রিপোর্ট করেছে। আমরা খোঁজখবর নিয়ে জেনেছি, ফাতেমা বেগমের বাবাকে প্রাণনাশের হুমকি দিয়ে, ভয়ভীতি দেখিয়ে ম্যানেজ করে এই সংবাদ প্রচার করা হয়েছে। ফাতেমার পরিবারকে তার প্রাপ্য ছাড়াও অগ্রিম টাকা দেয়া হয়েছে। আর ফাতেমা আদালতের নির্দেশনায় খালেদা জিয়ার সঙ্গে আছে। বেগম জিয়া নিজের হাঁটা-চলাতে অসুবিধা হয়। তার একজন সাহায্যকারী দরকার হয়। সেই বিবেচনায় ফাতেমা তার সঙ্গে আছেন। এটাও এখন হিংসুক সরকারের সহ্য হচ্ছে না। তারা নিজেদের প্রপাগান্ডা মিডিয়ায় এই নিয়ে গল্প তৈরী করছে এবং সরকারী হুমকির মুখে নানাজনকে নানা কথা বলতে বাধ্য করছে।

তিনি আরও বলেন, আজ সংবাদপত্রে প্রকাশিত হয়েছে, ফাতেমার মা বলেছেন যে, তিনি মাসে মাসে টাকা পান এবং সেই টাকা তিনি নিজেই নিয়ে আসেন। অথচ ফাতেমাকে নিয়ে সরকার জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে মিথ্যা গল্প রচনা বন্ধ করার জন্য মিডিয়াগুলোর প্রতি আহ্বান জানান তিনি।

রিজভী বলেন, খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা নিয়ে সরকার ভয়ঙ্কর প্রতিহিংসাপরায়ণতা অব্যাহত রেখেছে। সরকারের আচরণে স্পষ্ট হয়েছে, জনগণের নেত্রীকে জনগণ ও রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়ার জন্য তার জীবন পণবন্দী করেছে। এখন তার জীবন হুমকীর মুখে ঠেলে দিয়ে প্যারোলের কথা বলছেন। বেগম জিয়া জীবন ও চিকিৎসা নিয়ে এটিও সরকারের রসিকতা।

তিনি বলেন, সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী, তথ্যমন্ত্রীসহ তাদের নেতারা খালেদা জিয়ার প্যারোল নিয়ে অস্থির। খালেদা জিয়া তো স্বাভাবিক আইনী প্রক্রিয়াতেই জামিনে মুক্তি পাবেন, তাহলে ক্ষমতাসীনদের এই প্যারোলের কথা বলাটা তো দূরভিসন্ধিমূলক। সরকারের গভীর ষড়যন্ত্র এবং কুমতলব এখন পরিস্কার। আমরা স্পষ্ট করে বলে দিতে চাই, বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি চাই জনগণ। প্যারোলের প্রশ্ন কেন আসছে ? তিনি তো নির্দোষ। বিএনপির এই মুখপাত্র বলেন, ষড়যন্ত্র ও মিথ্যা কথা বাদ দিয়ে গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে মুক্তি দিন। প্যারোলের কথা বলে কোন ধোঁয়াশা সৃষ্টি করবেন না। কারণ কোন ষড়যন্ত্র কাজে আসবে না। নির্দোষ বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি না দিলে জনগণই রাজপথে নেমে এসে তার মুক্তি আদায় করে নিবে। আর সেদিন এই অবৈধ সরকারের পালানোর পথ থাকবে না।

সৎ সাহস থাকলে তারেক রহমান দেশে ফিরতেন- তথ্যমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে রিজভী লেন, আপনাদের সাহস নেই বলেই বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছেন না, কারণ বেগম জিয়ার বিপুল জনপ্রিয়তাকে আপনারা ভয় পাচ্ছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশে থাকলেও দেশের গণতন্ত্র মুক্তি আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন। তিনি সুস্থ হলেই দেশে ফিরে আসবেন।

টিএস/একেএস