• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ২০, ২০১৯, ০২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০১৯, ০২:৩৬ পিএম

প্যারোল-শপথ নয়, আন্দোলনে সরকারের পতন ঘটাবে বিএনপি : দুদু

প্যারোল-শপথ নয়, আন্দোলনে সরকারের পতন ঘটাবে বিএনপি : দুদু
বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু - ফাইল ফটো

খালেদা জিয়ার প্যারোল অথবা সংসদ সদস্যদের শপথ কোনোটাই বিএনপির গ্রহণ করেনি- জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, বিএনপি গ্রহণ করেছে একটি বিষয়- সেটি হলো গণতন্ত্রের অকুতোভয় সৈনিকদের আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করা।

শনিবার (২০ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় দলের উদ্যোগে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। জাতীয় দলের সভাপতি সৈয়দ এহসানুল হুদা মানববন্ধনে সভাপতিত্ব করেন।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা লক্ষ্য করছি, দেশে দেশে স্বৈরতন্ত্র সরকারের পতন হচ্ছে। গণতন্ত্র প্রতিষ্ঠায় জনগণ রাস্তায় নেমে পড়ছে। বাংলাদেশ গত ১২ বছর ধরে স্বৈরতন্ত্রে সরকারের কবলে পড়েছে। এ সরকারেরও পতন হবে। তবে আমরা দিন তারিখ দিয়ে এই সরকারের পতন ঘটাতে চাই না।

বিএনপির ভাইস চেয়ারম্যান দুদু আরও বলেন, কারাগার থেকে বেগম খালেদা জিয়া বের হবেন সাহসিকতার প্রতীক হয়ে। নেত্রীকে আমরা বের করবো আন্দোলনের মধ্যে দিয়ে। এদেশের ছাত্র সমাজ, মেহনতি মানুষের আন্দোলনের মধ্য দিয়ে তিনি বের হবেন। আর সেই কারণে সরকার বিভিন্ন ধুম্রজাল সৃষ্টি করছে। কখনো প্যারোলের কথা বলছে, কখনো সংসদ সদস্যদের শপথের কথা বলছে। কিন্তু বিএনপি থেকে স্পষ্ট করে বলা হয়েছে প্যারোল অথবা শপথ কোনোটাই বিএনপির গ্রহণ করে নাই। বিএনপি গ্রহণ করেছে একটি, সেটি হলো গণতন্ত্রের অকুতোভয় সৈনিকদের আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পতন ঘটানো। এর মধ্যে দিয়ে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে চাই, এটাই আমাদের লক্ষ্য।

এই মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমাতুল্লাহ, জেবা আমিন খান, নিপুন রায় চৌধুরী, স্বেচ্ছাসেবকদলের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

টিএস/এসএইচএস