• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: এপ্রিল ২০, ২০১৯, ০৪:৫১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২০, ২০১৯, ০৪:৫১ পিএম

‘খালেদা জিয়ার জামিন নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে’

‘খালেদা জিয়ার জামিন নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জামিন না দেয়া প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই, কোনো শর্ত দিয়ে আমরা মুক্তি চাইনি। আমরা কখনও বলিনি- যেকোনো মূল্যে আমরা তার মুক্তি চাই। অথচ তার মুক্তি নিয়ে নানা বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। 

শনিবার (২০ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় দলের উদ্যোগে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয় দলের সভাপতি এ্যাড. সৈয়দ এহসানুল হুদা মানববন্ধনে সভাপতিত্ব করেন। 

নজরুল ইসলাম খান বলেন, তথাকথিত দুর্নীতির মামলায় খালেদা জিয়াকে সাজা দেয়া হয়েছে। তার সব মামলা জামিনযোগ্য হলেও তাকে জামিন দেয়া হচ্ছে না। অথচ তার চেয়ে বেশি সাজা হওয়া নাজমুল হুদা সাজা হওয়ার কয়েকদিনের মধ্যেই জামিন পেয়ে বের হয়ে আসেন। আমার প্রশ্ন হচ্ছে, বাংলাদেশে আদালত কি একটা না দুইটা।

তিনি বলেন, আমাদের নির্বাচিত ৬ জন সংসদ সদস্য শপথ নেবেন কি না এটা আমাদের দলের সিদ্ধান্ত। আমাদের সংসদ সদস্যদের বলা হয়েছে আপনারা দলের সিদ্ধান্ত ছাড়া সংসদে যাবেন না। তারা রাজি হয়েছেন। এখনও পর্যন্ত সংসদে যাওয়ার জন্য দলের সিদ্ধান্ত নেয়া হয়নি।

নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়ার মুক্তি দাবিতে সারাদেশ ব্যাপী আমরা আন্দোলন ছড়িয়ে দেয়ার চেষ্টা করছি। একটা পর্যায়ে গিয়ে সারাদেশের মানুষ রাজপথে নেমে আসবে। তখন যে আন্দোলন হবে সেই আন্দোলন ঠেকানোর ক্ষমতা এই স্বৈরাচার সরকারের থাকবে না।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য জেবা আমিন খান, এ্যাড. নিপুন রায় চৌধুরী, আবু নাসের মো. রহমাতুল্লাহ, স্বেচ্ছাসেবকদলের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মিয়া মোহাম্মদ আনোয়ার, কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

টিএস/ এফসি