• ঢাকা
  • রবিবার, ২৬ মে, ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৯, ০৭:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০১৯, ০২:১০ এএম

সাংবাদিক মাহফুজ উল্লাহর মৃত্যুতে ফখরুলের শোক

জাগরণ প্রতিবেদক
সাংবাদিক মাহফুজ উল্লাহর মৃত্যুতে ফখরুলের শোক
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ছবি

দেশের খ্যাতিমান সাংবাদিক মাহফুজ উল্লাহর মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (২১ এপ্রিল) সন্ধ্যায় ‍তিনি গণমাধ্যমে এই শোক প্রকাশ করেন।

তিনি বলেন, তার মতো একজন নির্ভীক সাংবাদিকের পৃথিবী থেকে বিদায় নেয়া দেশবাসীর জন্য অপূরণীয় ক্ষতি। গণতন্ত্র হরণ ও গণমাধ্যম নিয়ন্ত্রণের বর্তমান অরাজক পরিস্থিতিতে তার মৃত্যু গণতন্ত্রকামী মানুষের মনে গভীর হতাশার সৃষ্টি করেছে।  

ফখরুল বলেন, সাংবাদিকতার পেশাগত দায়িত্ব পালনে বরাবরই তিনি ছিলেন নির্ভীক ও দ্বিধাহীন। অবৈধ সরকারের রক্তচক্ষুর কাছে তিনি কখনই মাথা নত করেননি। সরকারি ক্রোধের পরোয়া না করে গণতন্ত্রের পক্ষে তার উচ্চারণ ছিল শাণিত ও সুস্পষ্ট। 

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান দুঃসময়ে তার মতো একজন ঋজু ও দৃঢ়চেতা মানুষের বড়ই প্রয়োজন ছিল। দেশে ভয় ও শঙ্কা বর্তমান পরিস্থিতিতে সাংবাদিক মাহফুজ উল্লাহর মতো মানুষের অনুপস্থিতি গভীর শূন্যতার সৃষ্টি করবে। দেশের বর্তমান ক্রান্তিলগ্নে সাহসী সাংবাদিক মাহফুজ উল্লাহর মৃত্যুতে দেশবাসী ও তার পরিবার-পরিজনের মতো আমিও গভীরভাবে মর্মাহত ও বেদনার্ত হয়েছি। আমি মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়স্বজন, সতীর্থ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

অপর এক শোক বাণীতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট, সাহিত্যিক মাহফুজউল্লাহর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

টিএস/একেএস
 

Space for Advertisement