• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৪, ২০১৯, ০২:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৪, ২০১৯, ০৮:৫৭ পিএম

কমিটি নিয়ে ছাত্রলীগের মারামারিতে উদ্বেগের কিছু দেখছেন না হানিফ

কমিটি নিয়ে ছাত্রলীগের মারামারিতে উদ্বেগের কিছু দেখছেন না হানিফ
ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের এক যৌথসভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মাহবুব উল আলম হানিফ; ছবি- দৈনিক জাগরণ


পূর্ণাঙ্গ কমিটি হওয়ার পর সোমবার মধুর ক্যান্টিনে ছাত্রলীগের মারামারি ঘটনায় তেমন উদ্বেগের কিছু দেখছেন না আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

মঙ্গলবার রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের এক যৌথসভা শেষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন। 

আগামী ১৭ মে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কর্মসূচি ঠিক করতে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলোর সঙ্গে দলের সম্পাদকমণ্ডলীর ওই যৌথ সভা অনুষ্ঠিত হয়।                        

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সোমবারের মারামারি বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে হানিফ বলেন, আমাদের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের কাউন্সিল হয়েছিল। সেই কাউন্সিলের পরে কালকে কমিটি গঠিত হয়েছে‌। আওয়ামী লীগের মতো একটি বৃহৎ সংগঠনে লাখ লাখ নেতাকর্মী বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে আছে‌। এক একটা সংগঠনের হাজার হাজার নেতাকর্মী আছে এবং তারা সকলেই যোগ্য। সেই যোগ্য নেতা কর্মীরা সকলে পদ-পদবীর প্রত্যাশা করেন। সকলকে তো আর পদ-পদবী দেওয়া সম্ভব হয় না। স্বাভাবিকভাবেই যখন সকলে অন্তর্ভুক্ত হয় না বা অনেকে পদ পায় না তখন তাদের মধ্যে অসন্তুষ্টি হতেই পারে, হওয়াটাই স্বাভাবিক। আর ছাত্র সমাজের মধ্যে ক্ষোভটা একটু বেশি দেখা যায় ‌। দেখা গিয়েছে যে অনেকে পদ পেয়েছে, তাদের প্রত্যাশা ছিল আরো বড় পদ পাওয়ার। সেই পদ না পেয়ে তাদের মধ্যে অসন্তুষ্টি  থাকতে পারে। যতটুকু জেনেছি, মধুর ক্যান্টিনের যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত ছোট সামান্য ঘটনা। এটা নিয়ে আমার মনে হয় খুব উদ্বেগ প্রকাশ করার কিছু নেই। ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদক বসেই এটা ঠিক করে ফেলতে পারেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিল্প বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল।

এএইচএস/আরআই