• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২০, ২০১৯, ০১:২৬ পিএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০১৯, ০১:২৬ পিএম

বিএনপির সংরক্ষিত আসনে মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা

বিএনপির সংরক্ষিত আসনে মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা
মনোনয়নপত্র জমা দিচ্ছেন ব্যারিস্টার ‍রুমিন ফারহানা; ছবি- দৈনিক জাগরণ


সংরক্ষিত নারী আসনে বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন দলটি আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। আজ সোমবার দুপুর ১টা ৫ মিনিটে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেন তিনি। তার মনোনয়নপত্রটি গ্রহণ করেন রির্টানিং কর্মকর্তা ও ইসির যুগ্মসচিব আবুল কাসেম। কাল মঙ্গলবার মনোনয়ন বাছাই হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আসন সংখ্যা অনুপাতে দেশের অন্যতম দলটি একটি সংরক্ষিত নারী আসন পাবে। তবে বিএনপির এমপিরা শপথ নিতে দেরি করায় সংরক্ষিত আসনটিও শূন্য ছিল। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ছাড়া গত মে মাসে দলটির ৫ নেতা সংসদ সদস্য হিসেবে শপথ নেন।

জানা যায়, সংরক্ষিত আসনে রুমিন ফারহানা ছাড়াও আলোচনায় ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায়। কিন্তু এদের কাউকেই মনোনয়ন দেয়নি দলটি। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী সংরক্ষিত এ আসনে মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিন আজ সোমবার (২০ মে)।

জানা যায়, একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন রুমিন ফারহানা। কিন্তু সেখানে মনোনয়ন দেয়া হয় উকিল আব্দুস সাত্তারকে।

এইচএস/আরআই