• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২০, ২০১৯, ০৯:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ২০, ২০১৯, ১০:০১ পিএম

খাদ্যে ভেজালকারীদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দেয়া হোক : নাসিম

খাদ্যে ভেজালকারীদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দেয়া হোক : নাসিম
বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম -ছবি : জাগরণ

খাদ্যে ভেজালকারী অসাধু ব্যবসায়ীদের আইনের আওতায় এনে ফাঁসি কার্যকর করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

সোমবার (২০ মে) সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনের মেম্বারর্স ক্লাব মাঠে বাংলাদেশ তরিকত ফেডারেশন আয়োজিত আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ দাবি জানান।

নাসিম বলেন, আমরা ১৪ দলের পক্ষ থেকে খাদ্যে ভেজালকারীদের কঠোর শাস্তি দাবি করে আসছি। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন ভেজালকারীদের ধরে প্রয়োজনে অর্থদণ্ড দিতে। এই ভেজালকারীরা মানুষরূপী নরপিচাশ। তাদের শুধু অর্থদণ্ড নয়। ১৪ দলের পক্ষ থেকে আমরা দাবি করছি, এই ভেজালকারীদের মৃত্যুদণ্ড দিতে হবে। তাদের কোনওভাবে ক্ষমা করে দেয়া যেতে পারে না।

খাদ্যে ভেজালের জন্য বিএনপি-জামায়াতকেও দায়ী করে সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, মানুষ পুড়িয়ে রাজনীতি করে এমন একটি রাজনৈতিক দল আছে, তাদের দ্বারাই সম্ভব এই ধরনের নরঘাতক ব্যবসা, খাদ্যে ভেজাল ব্যবসা করা। যার মাধ্যমে তাদের সন্তান মারা যেতে পারে, তার ভাই মারা যেতে পারে, আত্মীয়-স্বজন মারা যেতে পারে।

অতিদ্রুত কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবি জানিয়ে ১৪ দলের মুখপাত্র বলেন, আজ আমরা আশ্বস্ত হয়েছি অর্থমন্ত্রীর কাছ থেকে। তিনি বলেছেন, প্রয়োজনে ভর্তুকি দিয়ে হলেও বিদেশে রফতানি করে কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করবেন। এর জন্য ১৪ দলের পক্ষ থেকে অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানাই। 

তিনি আরও বলেন, অর্থনৈতিক শক্তি বাঁচানোর মূল নিয়ামক কৃষককে বাঁচানোর জন্য যা যা করণীয় আপনাদের করতে হবে, অতিদ্রুত কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করুন, এটা আমরা দাবি করছি।

বাঙালি জাতীয়তাবাদ বিরোধী সকল ধর্মীয় রাজনৈতিক দলের বিরুদ্ধে ঈদের পরে হাইকোর্টে রিট করা হবে বলে জানিয়েছেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজ ভাণ্ডারি।

তিনি বলেন, ইসলামের নামধারী যতগুলো রাজনৈতিক দল আছে, যারা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক, এমন প্রতেকটি দলের নামে নির্বাচন কমিশনকে কারণ দর্শানোর জন্য বলবো এবং হাইকোর্টে রিট করবো। এটা আমরা নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি।

তরিকত ফেডারেশনের চেয়ারম্যন নজিবুল বশর মাইজ ভাণ্ডারির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণ আজাদী লীগের সভাপতি এস কে শিকদার, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী।

এএইচএস/এসএমএম