• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৩, ২০১৯, ০৭:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০১৯, ০৭:৫৩ পিএম

‘দুর্নীতি বন্ধ না হলে জনগণ উন্নয়নের সুফল ভোগ করতে পারবে না’ 

‘দুর্নীতি বন্ধ না হলে জনগণ উন্নয়নের সুফল ভোগ করতে পারবে না’ 

দুর্নীতি বন্ধ না হলে জনগণ সরকারের উন্নয়নের সুফল ভোগ করতে পারবে না বলে মন্তব্য করেছেন যুক্তফ্রন্ট সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, সরকারের উচিত উন্নয়নের সুফল জনগণের কাছে পৌঁছে দিতে দুর্নীতির বিরুদ্ধে শক্ত অবস্থান নেয়া। 
 
বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর শান্তিরগরে হোয়াইট হাউজ হোটেলে বাংলাদেশ জাতীয় পার্টি আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বি চৌধুরী বলেন, আমরা যেমন আত্মশুদ্ধির জন্য পবিত্র রমজান মাসে রোজা পালন করি। গোপনেও কোনো কিছু খাই না। কেউ না দেখলেও আমরা ভাবি মহান আল্লাহ দেখবেন। একমাত্র আল্লাহর ভয়ে সততার মাধ্যমে ইফতারের আগ মুহূর্ত পর্যন্ত পানাহার থেকে বিরত থাকি। ঠিক তেমনি প্রত্যেক দিন যদি আমরা সিয়াম সাধনার দিন মনে করি আর সততার মাধ্যমে পথ চলি তাহলে খুব দ্রুত বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সক্ষম হবো।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশব্যাপী দুর্নীতি এক মহাব্যাধিতে পরিণত হয়েছে। এই ব্যাধি দূর করতে না পারলে স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব হবে না। শাসকগোষ্ঠীর ভুলের কারণে আজ কৃষক তার উৎপাদিত ধানের সঠিক মূল্য পাচ্ছে না আর দুর্নীতি বাজরা লক্ষটাকার বালিশে ঘুমাচ্ছে। এ অবস্থা একটি দেশ চলতে পারে না। 

বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান ডা. এম.এ মুকিতের সভাপতিত্বে ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও যুক্তফ্রন্টের সমন্বয়কারী গোলাম সারওয়া মিলন, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, সাংস্কৃতিক মুক্তিজোটের প্রধান সমন্বয়কারী আবু লায়েস মুন্না, লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, মহাসচিব আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ জনদল মহাসচিব সেলিম আহমেদ, বাংলাদেশ জাতীয় পার্টি মহাসচিব এএনএম সিরাজুল ইসলাম, অতিরিক্ত মহাসচিব অ্যাডভোকেট জাফর আহমেদ জয়, প্রেসিডিয়াম সদস্য আওলাদ হোসেন বুলবুল, মো. ফারুকুল ইসলাম, অ্যাডভোকেট হানিফ দিহদার, বীর মুক্তযোদ্ধা মনিরুজ্জামান মনি, এটিএম হৃয়াদ, মোসতাক আলম খান, হাফেজ মাসুম বিল্লাহ, ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, এনডিপি সিনিয়র যুগ্ম মহাসচিব রাজু আহমেদ প্রমুখ।

টিএস/বিএস