• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৩, ২০১৯, ০৯:০২ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৩, ২০১৯, ০৯:০২ পিএম

উপ-নির্বাচন 

তারেকের নির্দেশে বগুড়ায় চারজনকে মনোনয়ন 

তারেকের নির্দেশে বগুড়ায় চারজনকে মনোনয়ন 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে দলের চারজনকে প্রাথমিক মনোনয়ন জমা দিতে বলা হয়েছে। বুধবার (২২ মে) রাতে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তারেক রহমান বিএনপির স্থানীয় নেতাদের সঙ্গে স্কাইপি বৈঠক করে এ সিদ্ধান্ত দেন বলে দলীয় সূত্রে জানা গেছে। 

দলের মনোনীত চার জন হলেন- বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মাদ সিরাজ (জিএম সিরাজ), বিএনপি চেয়ারপরসনের উপদেষ্টা ও বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান, সাবেক জেলা সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন। 

জানা গেছে, বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রার্থী করার বিষয়ে মত দেন। এই নিয়ে দুই দফা বৈঠক হয়। এতে চূড়ান্ত ভাবে সিদ্ধান্ত হয় চার জনের বিষয়ে। খালেদা জিয়াকে প্রার্থী করতে প্রথম দিন সম্মতি দিলেও আজকের বৈঠকে তা নাকচ করে দেন খালেদা জিয়া স্বয়ং। 

বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু দৈনিক জাগরণকে জানান, খালেদা জিয়া প্রার্থী হচ্ছেন না। চার জনকে প্রাথমিক মনোনয়ন দেয়া হয়েছে। নির্বাচন কমিশনে মনোনয়ন জমা দেয়ার পর যাচাই-বাছাই এর পর দল থেকে এক জনকে চূড়ান্ত করা হবে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জয় লাভ করলেও সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করা হয়। ফলে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। 

তফসিল অনুযায়ী, বগুড়া-৬ আসনের ভোটের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৭ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩ জুন। ২৪ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

টিএস/বিএস