• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ২৬, ২০১৯, ০৬:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৬, ২০১৯, ০৬:৪৭ পিএম

প্রধানমন্ত্রীকে বিএনপির ইফতারের দাওয়াত 

প্রধানমন্ত্রীকে বিএনপির ইফতারের দাওয়াত 

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত দিয়েছি বিএনপি।রোববার (২৬ মে) বিকালে বিএনপির পক্ষ থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দাওয়াত কার্ড পৌঁছে দেয়া হয়।

বিএনপির সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ ও তাইফুল ইসলাম টিপুর সমন্বয়ে একটি প্রতিনিধিদল এ দাওয়াতপত্র পৌঁছে দেন।
 
আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ দাওয়াতপত্র গ্রহণ করেন।
   
দাওয়াপত্র গ্রহণকালে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বিএনপির প্রতিনিধিদলকে বলেন, গতকাল (শনিবার) গণভবনে সকল রাজনৈতিক দলের সৌজন্য প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দেয়া ইফতার মাহফিলে বিএনপির প্রতিনিধিদল যোগ দিলে ভালো হত।
 
ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া দাওয়াত কার্ড গ্রহণ শেষে সাংবাদিকদের বলেন, গতকাল প্রধাননমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সকল রাজনৈতিক দলের সম্মানে ইফতারের আয়োজন ছিল। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষ থেকে সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছিলো। 

তিনি বলেন, বিএনপিসহ ঐক্যফ্রন্টের সকল নেতাদের কার্ড আমরা আরামবাগে ঐক্যফ্রন্টের কার্যালয়ে দিয়ে এসেছি এবং গতকাল দুপুরে প্রধাননমন্ত্রীর সরাসরি নির্দেশনায় আমি বিশেষ সহকারী হিসাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দের সঙ্গে টেলিফোনে আমন্ত্রণের বিষয়টি অবহিত করি। তারা আমাকে জানিয়েছেন, তারা দাওয়াত পেয়েছেন কিন্তু তাদের পূর্ব নির্ধারিত একটি কর্মসূচি থাকায় গতকালের (শনিবার) অনুষ্ঠানে আসতে পারবেন না। 

আমরা আগামী ২৮ মে বিএনপির ইফতার মাহফিলের দাওয়াত পেয়েছি। তাদের কেন্দ্রীয় পর্যায়ের তিনজন নেতা এসে আমাদের দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে দাওয়াত দিয়েছেন।

বিএনপির দাওয়াতে যাবেন কি না এর জবাবে বিপ্লব বড়ুয়া জানান, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি ২৮ তারিখ সকালে দেশের বাইরে জাপান সফরে যাবেন। আর সাধারণ সম্পাদক কিছুদিন আগে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। ওনারা আজকে সবেমাত্র দাওয়াত দিলেন। আমরা দলীয় হাইকমান্ডে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেবো।

ইফতার মাহফিলের দাওয়াত কার্ড গ্রহণকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ব্যক্তিগত কর্মকর্তা সৈয়দ আবদুল আউয়াল শামীম ও জিএম মাসুদুল হাসান উপস্থিত ছিলেন।
 
বিএনপির সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ দৈনিক জাগরণকে জানান, রোববার বিকাল চারটায় আমরা আওয়ামী লীগের সভানেত্রীর ধানমন্ডি কার্যালয়ে বিএনপির দাওয়াতপত্র পৌঁছে দিয়েছি। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ দাওয়াতপত্র গ্রহণ করেছেন।

বেলাল জানান, আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক ও দলটির সকল প্রেসিডিয়াম সদস্যদের নামে আমরা দাওয়াত পত্র দেয়া হয়েছে। আগামী ২৮ মে মঙ্গলবার ইস্কাটনের লেডিস ক্লাবে বিএনপির এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে।

টিএস/বিএস