• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ২৭, ২০১৯, ০৮:১৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ২৭, ২০১৯, ০৮:২৩ পিএম

রাজনীতিতে গুণগত পরিবর্তন চান জিএম কাদের

রাজনীতিতে গুণগত পরিবর্তন চান জিএম কাদের
জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের

‘টাকা বা অস্ত্র নয়, আমরা মানুষের ভালোবাসার শক্তি দিয়ে 
জাতীয় পার্টিকে এগিয়ে নিয়ে যাবো’ 

-----------------------

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) বলেছেন, রাজনীতিতে গুণগত পরিবর্তন আনা প্রয়োজন। জাতীয় পার্টি সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, রাজনীতি আজ ব্যবসায়ীদের কাছে জিম্মি হয়ে পড়েছে। ব্যবসায়ীরা রাজনীতিতে অর্থলগ্নি করে কড়ায়-গণ্ডায় তার ফায়দা তুলে নিচ্ছেন। সাধারণ মানুষ এ ধরনের রাজনীতি থেকে মুক্তি চায়। জাতীয় পার্টি আগামীতে রাজনীতিতে গুণগত পরিবর্তন আনবে ইনশাল্লাহ।

সোমবার (২৭ মে) বিকালে রাজধানীর কাকরাইলের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় পার্টি আয়োজিত ইফতার মাহফিল-পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এ সময় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, সাইফুদ্দিন মিলন, এ টি ইউ তাজ রহমান, জহিরুল আলম রুবেল, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, নুরুল ইসলাম ওমরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের উপস্থিত থাকার কথা থাকলে অসুস্থতার কারণে তিনি আসেন নি।

জিএম কাদের নেতা-কর্মীদের ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে বলেন, আগামীতে জাতীয় পার্টি একক নেতৃত্ব দেবে না। সকলের মতামত নিয়ে পার্টি চলবে। সকল সিদ্ধান্ত ও কর্মসূচি ঠিক করা হবে সকলের সমন্বয়ে। সফলতা-ব্যর্থতা সকলের।

তিনি বলেন, ব্যক্তি স্বার্থ উৎসর্গ করে যারা দেশ ও মানুষের ভাগ্যোন্নয়নের রাজনীতি করেছে সেসব তরুণদেরই জাতীয় পার্টির নীতি-নির্ধারণি পর্যায়ের নেতৃত্বে নিয়ে আসা হবে। বিগত দিনে যারা ব্যক্তি স্বার্থকে গুরুত্ব না দিয়ে জাতীয় পার্টির রাজনীতির মাঠে ছিলেন, যারা ‘ক্রিম’ খেতে রাজনীতিতে আসেননি ভবিষ্যতে তাদেরই মূল্যায়ন করা হবে জাতীয় পার্টির রাজনীতিতে। ব্যক্তি স্বার্থ উৎসর্গ করে যারা দেশ ও মানুষের ভাগ্যোন্নয়নের রাজনীতি করেছে সেসব তরুণদের জাতীয় পার্টির নীতি-নির্ধারনি পর্যায়ের নেতৃত্বে নিয়ে আসা হবে। টাকা বা অস্ত্র নয়, আমরা মানুষের ভালোবাসার শক্তি দিয়ে জাতীয় পার্টিকে এগিয়ে নিয়ে যাবো।

৫২ নং ওয়ার্ড জাপার কমিটি ঘোষণা : শেখ মাইনুদ্দিন বাবুকে সভাপতি এবং বাবুল হোসেন মিন্টুকে সাধারণ সম্পাদক হরে ৫২ ওয়ার্ডের ৫১ সদস্য কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৭ মে) সকালে মুরাদপুর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত সম্মেলনে ঢাকা মহানগর জাপার সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি এ কমিটি ঘোষণা করেন।

টিএস/এসএমএম