• ঢাকা
  • মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: জুন ১০, ২০১৯, ১২:১৭ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০১৯, ০২:২৪ পিএম

সংসদ অবৈধ হলে এমপি রুমিন ফারহানা কি বৈধ : ওবায়দুল কাদের 

জাগরণ প্রতিবেদক 
সংসদ অবৈধ হলে এমপি রুমিন ফারহানা কি বৈধ : ওবায়দুল কাদের 

বর্তমান জাতীয় সংসদ অবৈধ হলে সদ্য শপথ নেয়া বিএনপির এমপি রুমিন ফারহানা বৈধ কি না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি প্রশ্ন করে বলেন, জাতীয় সংসদে শপথ নিয়ে রুমিন ফারহানা সংসদকে অবৈধ বলে তিনি কিসের বৈধতা নিলেন। সংসদ অবৈধ হলে এমপি রুমিন ফারহানা কি বৈধ।

আজ সোমবার (১০ জুন) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী ওবায়দুল কাদের।

উল্লেখ্য, গতকাল রোববার সংসদের সংরক্ষিত আসনের সদস্য হিসেবে শপথ নেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক রুমিন ফারহানা। শপথ নেয়ার পর তিনি বর্তমান সংসদকে অবৈধ বলে মন্তব্য করেছিলেন। তার ওই বক্তব্যের প্রতিক্রিয়ায় সোমবার এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, রুমিন ফারহানা যেমন সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে সেই সংসদকে অবৈধ বললেন, তাহলে তিনি নিজে কি বৈধ থাকলেন? বিএনপির সবাই এমন। তাদের বক্তব্য পরস্পর বিরোধী। 

তারেক রহমানের সাজা কার্যকর করার বিষয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী গতকাল ঠিকই বলেছেন। তারেক রহমানের সাজা কোন না কোন সময়ে কার্যকর করা হবে।

ওবায়দুল কাদের বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপির মহাসচিব শপথ নিলেন না, কিন্তু এখন বাই ইলেকশনে বিএনপি প্রার্থী দিয়েছেন জেলা সভাপতিকে। তাহলে তাদের কমিটমেন্ট কি? যারা তাকে ভোট দিয়েছেন, তাদের কাছে মির্জা ফখরুল কি বলে ভোট চাইবেন? বিএনপি আগামীতেও ব্যর্থ হবে কারণ তাদের জাতির কাছে কোন কমিটমেন্ট নেই।

এমএএম/আরআই

Islami Bank