• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুন ১০, ২০১৯, ০১:১১ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১০, ২০১৯, ০৩:১৪ পিএম

ঐক্য নেই জাতীয় ঐক্যফ্রন্টের : তথ্যমন্ত্রী

জাগরণ প্রতিবেদক
ঐক্য নেই জাতীয় ঐক্যফ্রন্টের : তথ্যমন্ত্রী
সচিবালয়ে সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ -ছবি : জাগরণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের নিজেদের মাঝেই ঐক্য নেই, তারা কিভাবে ঐক্য গড়ে তুলবেন। সোমবার (১০ জুন) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

এ সময় তথ্যমন্ত্রী ঐক্যফ্রন্টের অনৈক্যের বিষয় তুলে ধরে বলেন, ঐক্যফ্রন্টের অবস্থা দেখে আমার হাসিও পায় আবার করুনাও হয়। তারা ঘোষণা দিয়ে আসছিলেন, বৃহত্তর ঐক্য গড়ে তুলবেন। এখন দেখছি তাদের নিজেদের মধ্যেই ঐক্য নেই। ঐক্য ধরে রাখার জন্য নাকি তারা আজ বৈঠক ডেকেছে।

এ সময় তিনি ঐক্যফ্রন্ট সম্পর্কে বলেন, সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে একাদশ জাতীয় সংসদকে অবৈধ বলে রুমিন ফারহানা নিজেকেই অবৈধ বলেছেন। 

তথ্যমন্ত্রী বলেন, শুরুর কয়েকদিন পর থেকে ঐক্যফ্রন্টের কয়েকজন নেতা ঐক্যফেন্ট ছাড়ার ঘোষণা দিয়েছেন। যারা নিজেদের ঐক্য ধরে রাখতে পারে না, নিজেদের ঐক্য ধরে রাখতে হিমশিম খায়, তাদের আন্দোলনের ঘোষণা, সরকারের বিরুদ্ধে বৃহত্তর ঐক্য করার ঘোষণা এগুলো সবই হাস্যকর। আজকের বৈঠকের মাধ্যমে তাদের মধ্যে যে ঐক্য নেই সেটি আরও স্পষ্ট করে দেখালেন।

তারেক রহমান সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য ‘শিষ্টাচার বহির্ভূত’ মির্জা ফখরুলের এমন বক্তব্যের বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, শিষ্টাচার আমাদের বিএনপির কাছে শিখতে হবে না। মির্জা ফখরুলকে বলবো- তার নেত্রীকে শিষ্টাচার শেখানোর জন্য।

তিনি বলেন, কোকোর মৃত্যুর পর দেশের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দুয়ারে গিয়ে পনের-বিশ মিনিট দাঁড়িয়ে ছিলেন, কিন্তু গেইট খোলা হয়নি। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের আগে আমাদের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন এবং টেলিফোন করেছেন। টেললিফোনে খালেদা জিয়া যে ভাষায় কথা বলেছেন, সেটি ছিল চরম শিষ্টাচার বহির্ভূত।

এমএএম/একেএস

Space for Advertisement