• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১১, ২০১৯, ০১:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১১, ২০১৯, ০২:০৯ পিএম

ঐক্যফ্রন্টের ঐক্য থাকুক, আমরাও চাই : কাদের      

ঐক্যফ্রন্টের ঐক্য থাকুক, আমরাও চাই : কাদের      
বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের যৌথসভার প্রেস ব্রিফিংয়ে আ. লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের -ছবি : জাগরণ

ঐক্যফ্রন্টকে দায়িত্বশীল ও শক্তিশালী ভূমিকায় দেখতে চায় আওয়ামী লীগ। মঙ্গলবার (১১ জুন) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের যৌথসভার শুরুতে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমন মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, ঐক্যফ্রন্টের ঐক্য থাকুক এটা আমরাও চাই। বাংলাদেশের শক্তিশালী দায়িত্বশীল বিরোধী দল গণতন্ত্রের স্বাস্থ্যের জন্য শুভ।

ঐক্যফ্রন্টের ঐক্য আমরাও চাই এমন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঐক্যফ্রন্টে কোনো ঐক্য নেই। আমরা এটা চাই না। আমরা চাই দেশে একটা দায়িত্বশীল বিরোধী দল গড়ে উঠুক।

খালেদা জিয়ার কারামুক্তিতে কোনো আন্তর্জাতিক চাপ রয়েছে কি না এমন এক প্রশ্নের জবাবে বিষয়টি নাকচ করে দেন ওবায়দুল কাদের। তিনি বলেন কোনো চাপ তো নেই। তবে বিএনপি বারবার আন্তর্জাতিক মহলের কাছে ধর্ণা দিচ্ছে, নালিশ করছে‌।

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্বেগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার স্বাস্থ্য খারাপ এটা চিকিৎসকরা বলছেন না। বিএনপি যদি তার স্বাস্থ্য পরীক্ষা করে থাকে তাহলে ভিন্ন কথা। কাদের আরও বলেন, মূলত খালেদার চিকিৎসা নিয়ে বিএনপি রাজনীতি করছে।  

আগামী ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী নিয়ে কাদের বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্মরণিকা প্রকাশ ও রচনা প্রতিযোগিতা সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, দলের প্রধান ও প্রধানমন্ত্রীশেখ হাসিনা প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৪ জুন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জেলা পর্যায়ের দুজন প্রবীণ নেতাকে সংবর্ধনা দেয়ার উদ্যোগ নিয়েছিলেন। প্রতিষ্ঠাবার্ষিকীর বৃহৎ ঝামেলার মধ্যে এখন এটা সম্ভব নয়, তাই এই সংবর্ধনা অনুষ্ঠান হবে মুজিববর্ষে।

যৌথসভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, দলের সাংগঠনিক সম্পাদক ও নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,  দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দলের আইন বিষয়ক সম্পাদক এবং গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আতিক, দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনসহ ঢাকার দলের জাতীয় সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে নেতৃবৃন্দরা।                       


এএইচএস/ একেএস