• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ০১:০০ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ০১:০০ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন ইকবাল ও সেলিমা 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন ইকবাল ও সেলিমা 


দলের ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু এবং বেগম সেলিমা রহমানকে পদোন্নতি দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে। বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিএনপির এ সিদ্ধান্তের কথা ঘোষণা দেন।

রিজভী আহমেদ বলেন, আমাদের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিলের পর কমিটি পুনর্গঠন করা হয়। এরপর বেশ কয়েকজন স্থায়ী কমিটির সদস্য মৃত্যুবরণ করায় শূন্য পদে আমি দুজনের নাম ঘোষণা করছি।

তিনি জানান, স্থায়ী কমিটির শূন্য পদে দলের বর্তমান ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমানকে অর্ন্তভুক্ত করা হয়েছে। এখন থেকে তারা স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

সংবাদ ব্রিফিংয়ে রিজভী বলেন, গতকাল উচ্চ আদালত কথিত মানহানির অভিযোগে করা বানোয়াট দুই মামলায় ছয় মাসের জামিন দিয়েছে জনগণের প্রিয় নেত্রী খালেদা জিয়াকে। কারণ এই দুইটি ভুয়া মামলা সরকারি দলের যে ব্যক্তি করেছে সে মামলাবাজ ও মানুষের বিরুদ্ধে বানোয়াট মামলা করেই সে আনন্দ লাভ করে। তাকে সবাই চেনে ও জানে। যে অভিযোগে মামলা করা হয়েছে তা সম্পূর্ণরূপে অসত্য এবং মামলারই যোগ্য নয়। তা কেবল প্রতিহিংসামূলক। তার প্রমাণ হলো-গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আদালত জামিন দিলে সেক্ষেত্রে সরকার কোনো হস্তক্ষেপ করবে না।’

তিনি বলেন, কিছুদিন আগে লন্ডন সফরকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্য আর ওবায়দুল কাদেরের এই কথায় বোঝা যায়, জামিনযোগ্য হলেও সরকারের কারণেই খালেদা জিয়ার জামিন হচ্ছে না। অর্থাৎ সরকার যদি খালেদা জিয়ার মুক্তির প্রশ্নে কোনো হস্তক্ষেপ না করে, তাহলে খালেদা জিয়ার জামিন হবে এবং তিনি মুক্তি পাবেন।

বিলম্ব না করে সামনে আর দুইটি বানোয়াট মামলায় খালেদা জিয়ার জামিন নিশ্চিত হলে উচ্চতর আদালতের ওপর মানুষের আস্থা আরও বৃদ্ধি পাবে বলেও মন্তব্য করেন রিজভী। 

টিএস/আরআই