• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ০৪:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ০৪:৪৩ পিএম

‘আমার বক্তব্যের কারণে বেগম জিয়ার জামিন হচ্ছে না, এটা হাস্যকর’

‘আমার বক্তব্যের কারণে বেগম জিয়ার জামিন হচ্ছে না, এটা হাস্যকর’
ওবায়দুল কাদের - ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি বলেছি বেগম খালেদা জিয়ার জামিনের ব্যাপারে সরকার কোনো হস্তক্ষেপ করবে না। আমার এই বক্তব্যের জন্য নাকি বিএনপি নেত্রীর জামিন হচ্ছে না- বিএনপি নেতাদের এমন কথা হাস্যকর। আমার বক্তব্যের সঙ্গে বিএনপি নেত্রীর জামিন না হওয়ার মধ্যে তারা কীভাবে যোগসূত্র খুঁজে পেলেন সেটা বোধগম্য নয়। 

বুধবার (১৯ জুন) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে দলের এক বর্ধিত সভায় এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আগামী ২৩ জুন দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ওই বর্ধিত সভার আয়োজন করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার ৩০/৩২টা মামলায় জামিন হয়েছে। আইনি প্রক্রিয়াতেই তার জামিন হচ্ছে। তাই বিএনপি নেত্রীর জামিনের সঙ্গে সরকারি দলের জেনারেল সেক্রেটারির বক্তব্যের মধ্যে আপনারা ঠিক কী যোগসূত্র খুঁজে পেলেন আমার জানা নেই। আমি বলেছি, আদালত বেগম জিয়াকে মুক্তি দিলে সরকার সেখানে কোনো হস্তক্ষেপ অতীতেও করেনি, বর্তমানেও করছে না, ভবিষ্যতেও করবে না।

সহযোগী সংগঠনগুলোর মেয়াদোত্তীর্ণ কমিটি প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের সহযোগী সংগঠন যেগুলোর মেয়াদ উত্তীর্ণ হয়েছে সেসব সম্মেলন আয়োজন করতে কেন্দ্র থেকে নির্দেশ দেয়া হয়েছে। শুধু সহযোগী সংগঠনগুলোই নয়, দলের যেসব জেলা, উপজেলা শাখার কমিটির মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে তাদেরকেও আগামী জাতীয় সম্মেলনের আগে স্ব স্ব শাখার সম্মেলন করার জন্য কেন্দ্র থেকে সার্কুলার দেয়ার মধ্য দিয়ে নির্দেশনা দেয়া হয়েছে। 

দলে নতুন রিক্রুটমেন্টের গুরুত্ব তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, এবারের নির্বাচনে আমাদের নেত্রী আওয়ামী লীগের যে ইশতেহার দিয়েছিল এই ইশতেহারে মুগ্ধ হয়ে বিশেষ করে তরুণ সমাজ আকৃষ্ট হয়েছে। তারা দলে দলে আওয়ামী লীগের মিছিলে অংশ নিয়েছে। শুধু তাই নয়, অনেক সংস্কৃতি কর্মী, ব্যবসায়ী, নাট্যকর্মী যারা কোনোদিন আওয়ামী লীগের মিছিলে আসেনি তারাও মিছিল করেছে। তাই তাদেরকে আমাদের দলে ধরে রাখতে হবে। তাদের আবেগের সঙ্গে চেতনাকে যুক্ত করতে হবে। কেননা আবেগের সঙ্গে চেতনা যুক্ত না হলে আবেগের কোনো মূল্য নেই। মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, আওয়ামী লীগের এক্সপেরিয়েন্সের সঙ্গে এনার্জি যুক্ত করতে হবে। সেজন্য সদস্য সংগ্রহ অভিযান নতুন করে শুরু করুন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমত উল্লাহর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ। 

এএইচএস/ এফসি