• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ১৯, ২০১৯, ০৬:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ১৯, ২০১৯, ০৬:১৫ পিএম

বিএনপিকে তথ্যমন্ত্রী

আন্দোলন নয়, খালেদা জিয়ার মুক্তির জন্য আইনী পথে থাকুন

আন্দোলন নয়, খালেদা জিয়ার মুক্তির জন্য আইনী পথে থাকুন

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপি’কে উদ্দেশ্যে করে বলেছেন, ‘আন্দোলন নয়, খালেদা জিয়ার মুক্তির জন্য আইনী পথে থাকুন।’

আজ বুধবার (১৯ জুন) দুপুরে রাজধানীর বসুন্ধরায় নর্থ সাউথ ইউনিভার্সিটি চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বেসরকারি জরিপে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ‘নর্থ সাউথ ইউনিভার্সিটি’র প্রথম স্থান লাভ করা উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। তথ্যমন্ত্রী এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ।   

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের মাধ্যমে সরকার পতনের যে ডাক দিয়েছেন, তেমন ঘোষণা আমরা বহুদিন ধরেই শুনছি। এছাড়াও বিএনপি গত দশ বছর ধরেই কখনো রমজানের পর, কখনো ঈদের পর, বার্ষিক পরীক্ষার পর, বর্ষার পর বা গরম একটু কমলে পর- আন্দোলনের ডাক দিবে’ বলে ঘোষণা দিয়ে আসছে।

ড. হাছান মাহামুদ বলেন, ‘বিএনপি’কে আমি বলবো, আন্দোলনের পথ ছেড়ে খালেদা জিয়ার মুক্তির জন্য আইনী পথে থাকুন’। এরইমধ্যে এপথে কিছু সফলতাও এসেছে। কয়েকটি মামলায় বেগম জিয়া জামিনও পেয়েছেন। অতএব, আন্দোলন নয়, খালেদা জিয়ার মুক্তির জন্য আইনী পথে থাকাই শ্রেয়।’  

এর আগে নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য  অধ্যাপক আতিক ইসলাম, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম এ হাশেম, উপ-উপাচার্য অধ্যাপক ড. জি ইউ আহসানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীর উপস্থিতিতে তথ্যমন্ত্রী পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।
 
এমএএম/এসজেড