• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৩, ২০১৯, ০৬:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৩, ২০১৯, ০৬:৩৮ পিএম

রিজভী আহমেদকে টার্গেট করা সমুচিত নয় : দুদু

রিজভী আহমেদকে টার্গেট করা সমুচিত নয় : দুদু
সংবাদ সম্মেলনে শামসুজ্জামান দুদু - ছবি: কাশেম হারুন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ দলের নেতৃত্ব দেয়ার জন্য কার্যালয়ে থাকেন। সুতরাং তাকে বিলুপ্ত ছাত্রদলের নেতাদের টার্গেট করা, তার উপর চড়াও হওয়া সমুচিত তো নয়, এটা শৃঙ্খলার মধ্যে পড়ে না। এটা শাস্তিযোগ্য অপরাধ। সে কারণে দল যে সিদ্ধান্ত দিয়েছে (রিজভী আহমেদকে লাঞ্ছিত করার অপরাধে ১২ ছাত্রদল নেতাকে বহিষ্কার করেছে বিএনপি), সেটা যথাযথ সিদ্ধান্ত।
 
রোববার (২৩ জুন) বিকালে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক ছাত্রদলের নেতাদের উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি শামসুজ্জামান দুদু। 

সম্প্রতি বিলুপ্ত ছাত্রদলের নতুন কমিটির কাউন্সিলের তারিখ ঘোষণায় এ সংবাদ সম্মেলন করা হয়। আগামী জুলাই মাসের ১৫ তারিখে ছাত্রদলের নতুন কমিটির ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে এ সময় জানানো হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদের উপর বিক্ষুব্ধ ছাত্রদল নেতাকর্মীদের হামলা-লাঞ্ছনার বিষয়ে জানতে চাইলে শামসুজ্জামান দুদু বলেন, শনিবার দুপুরে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা রিজভী আহমেদকে ব্যক্তিগতভাবে আক্রমন করা কোনো মতেই সমুচিত নয়। রিজভী আহমেদ পুলিশের গুলির কারণে গুরুতর অসুস্থ। তার বাসা থেকে দলীয় কার্যালয়ে প্রতিদিন আসা যাওয়া তার জন্য অসুবিধা। সে কারণে দলীয় সিদ্ধান্তেই সে কার্যালয়ে থাকে এবং দলীয় ব্রিফিংসহ বিভিন্ন কাজ করে থাকে। তার উপর হামলা গ্রহণযোগ্য নয়।

সংবাদ সম্মেলনে ছাত্রদলের নতুন কমিটি গঠনে ভোট গ্রহণের জন্য গঠিত নির্বাচন কমিশনের প্রধান বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন জানান, ১৫ জুলাই সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। 

ভোট গ্রহণের স্থানের বিষয়ে জানতে চাইলে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ভোট গ্রহণের স্থান এখনও ঠিক হয়নি। যেখানে আমাদের সুবিধা হবে, সেখানে আমরা ভোট গ্রহণের ব্যবস্থা করবো। এ বিষয়ে দুই-একদিনের মধ্যে আমরা আপনাদেরকে জানিয়ে দেবো।
 
আরেক প্রশ্নের জবাবে দুদু বলেন, আগামী ১৫ জুলাই ভোট গ্রহণের পরেই নির্বাচনের রেজাল্ট ঘোষণা করা হবে। শুধু সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন হবে।  
নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সংখ্যা মোট ৭ জন বলেও জানান শামসুজ্জামান দুদু।

টিএস/বিএস