• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ০৩:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৫, ২০১৯, ০৩:৩৫ পিএম

সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী 

সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী 
সচিবালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ; ছবি- দৈনিক জাগরণ

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নিয়োগের সময় পরীক্ষা নিরীক্ষায় কারো শরীরে মাদকের উপস্থিতি থাকলে তার নিয়োগ বাতিল হবে। মাদকের বিষয়ে সরকারের জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রীর এ বিষয়ে কঠোর নির্দেশনা আছে। এখন থেকে সরকারি চাকরিতে কোন মাদক সেবনকারী প্রবেশ করতে পারবে না।

আজ মঙ্গলবার (২৫ জুন) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, মাদকদ্রব্যের চোরাকারবারিদের বিষয়ে কোন সহানুভূতি দেখানোর সুযোগ নেই। তারা দেশের যুব সমাজকে ধ্বংস করছে। এরা দেশ ও জাতীর শত্রু। এরা শুধুমাত্র আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরতে পারেন। এছাড়া তাদের কোন ছাড় নেই। 

সাম্প্রতিক সময়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ক্রসফায়ার প্রসঙ্গে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আইন-শৃঙ্খলাবাহিনী কাউকে হত্যা করে না। মাদক চোরাচালানি বা চোরাকারবারিরা অস্ত্রসহ মাসলম্যান লালনপালন করেন। তারা যখন চ্যালেঞ্জ করেন, তখনই দুঃখজনক ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনীর যখন আর কোন পথ খোলা থাকে না, তখন নিজের জীবন বাঁচাতে হতাহতের ঘটনা ঘটে। 

এমএএম/আরআই