• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ০৪:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৫, ২০১৯, ০৪:৫৮ পিএম

বিএনপি ইভিএম নিয়ে আর প্রশ্ন করবে না : তথ্যমন্ত্রী  

বিএনপি ইভিএম নিয়ে আর প্রশ্ন করবে না : তথ্যমন্ত্রী  
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,আমি বিএনপিকে অভিনন্দন জানাই। তারা বগুড়ার-৬ আসনে উপ-নির্বাচনে অংশগ্রহণ করেছে এবং নির্বাচনে জয়লাভ করেছেন। ইভিএমের মাধ্যমে নির্বাচন হয়েছে। এখন অন্তত বিএনপি ইভিএম নিয়ে কোনো প্রশ্ন করবে না।

মঙ্গলবার (২৫ জুন) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির সভা শুরুতে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
  
হাছান মাহমুদ বলেন, ইভিএমের মাধ্যমে সব নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। এটার প্রমাণ হয়েছে গতকালের উপ- নির্বাচনে। গতকালকে নির্বাচন ইভিএমের মাধ্যমে হয়েছে। বিএনপির প্রার্থী বেশ ভালো ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।আপনারা জানেন বিএনপি ইভিএমের বিরোধিতা করেছে, সেই ইভিএমের মধ্যেই বিএনপি জয়লাভ করেছে। 

তথ্যমন্ত্রী বলেন, এর আগেও নির্বাচন নিয়ে বিএনপি প্রশ্ন তুলেছিল। নিশ্চয়ই এ নির্বাচন নিয়ে তারা প্রশ্ন তুলবে না। এই নির্বাচনে বিএনপি জয় লাভের মধ্য দিয়ে এটাই প্রমাণিত হয়, ইভিএমে সুষ্ঠু নির্বাচন হয়। অতীততেও আমাদের দেশে যে নির্বাচন হয়েছে, তাও অবাধ সুষ্ঠু নির্বাচন হয়েছে।
  
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভারতের বিটিভি দেখানোর জন্য, শুধু চেষ্টা করছি তা নয়। বিটিভি ভারতে দেখানোর জন্য সরকারি সকল আয়োজন শেষ হয়েছে।  এখন শুধু মাত্র আমাদের টেকনিক্যাল টিম যাচ্ছে। তারা ২৭ তারিখ পর্যন্ত সেখানে থাকবে। তারা দেশে ফিরলেই, আমরা সিদ্ধান্ত নেবো জুলাই মাসে। একটি অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সেখানে বিটিভি চালু হবে।  সমগ্র ভারত বর্ষে বিনা ফিতে বাংলাদেশ টেলিভিশন দেখা যাবে। 

বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপনের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, সাড়ে ১২ বছর আগেই এই বিষয়ে আইন পাশ হয়েছে। অতীতে সেই আইন প্রয়োগ হয়নি। প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দেয়ার পর আমি সেই আইন প্রয়োগে উদ্যোগ গ্রহণ করেছি। সেই মর্মে তাদের সঙ্গে বৈঠকও করেছি। তাদেরকে নোটিশ দেয়া হয়েছে। পহেলা জুলাই থেকে যদি বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন দেয়া হয় তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, বিদেশি কোনো চ্যানেল বন্ধ করা আমাদের উদ্দেশ্য নয়, উদ্দেশ্য হচ্ছে দেশের আইন অনুযায়ী বিদেশি চ্যানেল গুলো প্রদর্শন করা। 
                                                
এএইচএস /বিএস