• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৬:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ০৬:০৬ পিএম

ড. কামাল সম্পর্কে সংসদে নাসিমের বক্তব্যের প্রতিবাদ গণফোরামের

ড. কামাল সম্পর্কে সংসদে নাসিমের বক্তব্যের প্রতিবাদ গণফোরামের

বিএনপির সঙ্গে জোট গড়ে একাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়া ড. কামাল হোসেন আওয়ামী লীগের পক্ষেই কাজ করেছেন বলে দাবি করে মঙ্গলবার জাতীয় সংসদে ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম নীতি-নির্ধারক মোহাম্মদ নাসিমের বক্তব্যকে ‘কুরুচিপূর্ণ, উদ্দেশ্য মূলক, শিষ্টাচার বিরোধী মিথ্যাচার’ বলে দাবি করেছে গণফোরাম। একই সঙ্গে দলটির নেতারা নাসিমের এ বক্তব্য প্রত্যাখান করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। বুধবার (২৬ জুন) বিকালে গণমাধ্যমে পাঠানো গণফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমেদ স্বাক্ষরিত এক প্রতিবাদ বিবৃতি এসব কথা বলা হয়।

মঙ্গলবার সংসদে প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় মো. নাসিম বলেন, ‘তিনি (ড. কামাল) আওয়ামী লীগের পক্ষে কাজ করে মাঠ খালি করে দিলেন, আর আমরা ফাঁকা মাঠে গোল দিলাম। এই হচ্ছে তাদের (বিএনপির) ভাড়াটের মুরোদ। ওরা কামাল হোসেনকে ভাড়া করল ওদের জন্য, আর কাজ করল আমাদের জন্য।’

আওয়ামী লীগ নেতা নাসিমের এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়ে গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ ও এ্যাডভোকেট সুব্রত চৌধুরী এবং সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বিবৃতিতে বলেন, গতকাল সংসদে আওয়ামী লীগ নেতা মো. নাসিম, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন সম্পর্কে যে কুরুচিপূর্ণ উদ্দেশ্য মূলক শিষ্টাচার বিরোধী মিথ্যাচার করেছে, আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ভোটারবিহীন ও আগের রাতে ব্যালটবাক্স ভর্তি করা জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত বর্তমান পার্লামেন্টের সরকারদলীয় নেতা মো. নাসিমের কাছে এর থেকে বেশী ভদ্রতা আশা করা যায় না।

জনগণের অংশগ্রহণে গড়ে উঠা জাতীয় ঐক্যফ্রন্টের শক্তিতে ভীত ও গণবিচ্ছিন্ন বর্তমান সরকার ও সংসদ মানুষের মধ্যে বিভ্রান্তি ও অনৈক্য সৃষ্টি করার লক্ষে মো. নাসিম এই মিথ্যাচার করেছে। সরকার হীন রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার কুমতলবে এ ধরনের প্রলাপ বকছে। জাতীয় ঐক্যকে আরো শক্তিশালী ও সুদৃঢ় করে গণতান্ত্রিক আন্দোলনকে সফল করার মধ্য দিয়ে এ ধরনের ধৃষ্টতার জবাব দিতে হবে।

টিএস/এসজেড