• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ০৯:১২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৬, ২০১৯, ০৯:১৩ পিএম

শিগগিরিই মুক্তি পাবেন খালেদা জিয়া : ব্যারিস্টার মওদুদ

শিগগিরিই মুক্তি পাবেন খালেদা জিয়া : ব্যারিস্টার মওদুদ

আইনী প্রক্রিয়ায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শিগগিরই মুক্তি পবেন বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে আইনের মাধ্যমে কারাগার থেকে বের করে আনবো। গত সপ্তাহে বলেছিলাম আমাদের নেত্রী দুটি মামলায় জামিন পাবেন, পেয়েছেনও। তিনি খুব শিগগিরই জামিনের মাধ্যমে মুক্তি পাবেন। আবারো তিনি গণতন্ত্র প্রতিষ্ঠায় আমাদের নেতৃত্ব দেবেন। বুধবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে এসব কথা বলেন। নির্যাতিতদের সমর্থনে জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক দিবস উপলক্ষে ‘নিরবতাও নির্যাতনের কারণ হতে পারে’ শীর্ষক এ আলোচনার আয়োজন করে বিএনপি।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমাদের বহু নেতাকর্মী কারাগারে আছেন। ২৬ হাজার মামলা নেতাকর্মীদের বিরুদ্ধে। আমাদের নেত্রীও কারাগারে। কারাগারই তো একটা নির্যাতন। তিনি বলেন, এই সরকারে আমলে দেশের মানুষ এমন কোনো নির্যাতন নেই যে তারা তার শিকার হননি। চাঁদা (টাকা) না দিলে নিজের বোনকে বিয়ে দিয়ে দিতেও পারে না অনেকে। পুকুরের মাছ চুরি থেকে শুরু করে যা হচ্ছে সব হচ্ছে। যত নৃসংশভাবে নির্যাতন করা যায়, তাই তারা করছে।

বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না উল্লেখ করে ব্যারিস্টার মওদুদ বলেন, সরকারকে একটা বিষয়ে ধন্যবাদ জানাতে চাই। বিগত দিনে বিএনপির নেতাকর্মীদের ওপর এত নির্যাতন করা হয়েছে, তাতেও তারা বিএনপি ছেড়ে যায়নি। আর কোনো দিন বিএনপি ছেড়ে যাবেও না। নির্যাতন করে সরকার বিএনপিকে প্রতিষ্ঠিত করে দিয়েছে। আর শত বছরেও বিএনপির শেষ হবে না।

বিএনপির মনবাধিকার বিষয়ক সম্পাদক মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে বিএনপির নেতা ব্যারিস্টার ফজলুল করিম মন্ডল জুয়েলের সঞ্চালনায় আরও বক্তব্য দেন-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, অধ্যাপক দিলারা চৌধুরী প্রমুখ। এছাড়া বিগত দিনে বিএনপির আন্দোলন এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নির্যাতনের শিকার ও ভূক্তভোগী পরিবারের সদস্যরা বক্তব্য দেন।

টিএস/এসজেড