• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১, ২০১৯, ০৩:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১, ২০১৯, ০৩:০২ পিএম

বিমানবন্দরে এলডিপি মহাসচিব গুলিসহ আটক

বিমানবন্দরে এলডিপি মহাসচিব গুলিসহ আটক
রেদোয়ান আহমেদ - ফাইল ছবি

লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) মহাসচিব রেদোয়ান আহমেদকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭ রাউন্ড গুলিসহ আটক করা হয়েছে। সোমবার (১ জুলাই) সকালে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রবেশের সময় তাকে আটক করা হয় বলে এভিয়েশন সিকিউরিটি ফোর্সের (এভসেক) পরিচালক নূর এ আলম সিদ্দিক জানিয়েছেন।

নূর এ আলম সিদ্দিক বলেন, সকাল সোয়া ৭টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একট ফ্লাইটে রেদোয়ান আহমেদের চট্টগ্রাম যাওয়ার কথা ছিল। তল্লাশির সময় তার ব্যাগ থেকে একটি ম্যাগজিনসহ গুলি উদ্ধার করা হয়। জিজ্ঞসাবাদে তিনি বলেন, তার অস্ত্রের বৈধ লাইসেন্স আছে। তবে গুলিগুলো যে তার ব্যাগে ছিল তা নাকি মনে ছিল না। পরে তাকে গুলিসহ বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে বিমানবন্দর থানার ওসি নূর এ আজম মিয়া বলেন, অস্ত্রের বৈধ কাগজপত্র থাকলেও রেদোয়ান আহমেদ বিমানবন্দরে ঘোষণা না দেয়ায় তাকে আদালতে পাঠানো হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি খেলনা পিস্তল নিয়ে শাহজালাল বিমানবন্দর হয়েই উড়োজাহাজে উঠে পলাশ আহমেদ নামে এক যুবক পাইলট ও ক্রুদের জিম্মি করেছিলেন। পরে চট্টগ্রাম বিমানবন্দরে কমান্ডো অভিযানে তিনি মারা যান। ওই ঘটনায় বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সমালোচনার মধ্যেই মার্চের শুরুতে লাইসেন্স করা পিস্তল নিয়ে শাহজালালের প্রথম ধাপের নিরাপত্তা তল্লাশি পেরিয়ে যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ওই ঘটনাও দেশব্যাপী আলোচনার জন্ম দেয়। এরপর দুই সপ্তাহ পার না হতেই ১৬ মার্চ বিনা ঘোষণায় আগ্নেয়াস্ত্র নিয়ে বিমানবন্দরে ঢুকে গ্রেপ্তার হন প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মুহিদুর রহমানের দেহরক্ষী নুরুল ইসলাম। পরে জামিন নাকচ করে আদালত তাকে কারাগারে পাঠায়। এর সপ্তাহখানেক পর সাতক্ষীরার আওয়ামী লীগ নেতা এসএম মুজিবুর রহমান পিস্তল ও গুলি নিয়ে বিমানবন্দরে গ্রেপ্তার হন।

জেড এইচ/ এফসি

আরও পড়ুন