• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২, ২০১৯, ০৩:২৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০১৯, ০৩:২৫ পিএম

গ্যাসের মূল্য বৃদ্ধি গণবিরোধী : বিএনপি 

গ্যাসের মূল্য বৃদ্ধি গণবিরোধী : বিএনপি 
গ্যামের দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপির বিক্ষোভ মিছিল- ছবি: জাগরণ

ধীরে ধীরে রাজপথে আন্দোলনে নামছে ঘরে বসে যাওয়া বিএনপি। ভোক্তা পর্যায়ে সরকার গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে গত দুদিন ধরেই রাজপথে বিক্ষোভ মিছিল করেছে দলটি। 

মঙ্গলবার (০২ জুলাই) একই দাবিতে বিক্ষোভ মিছিল করেছে মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা।
 
গ্যাসের মূল্য বৃদ্ধি এমন গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়। মিছিলটি নয়াপল্টন থেকে শুরু হয়ে কাকরাইলের নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। 

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির দফতরের দায়িত্বে নিয়োজিত সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
 
মিছিলে অংশ নেন, বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিব, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সহ-সভাপতি ইউনুস মৃধা, নবী উল্লাহ নবী, মোশারফ হোসেন খোকন, মীর হোসেন মীরু, যুগ্ম সম্পাদক আরিফুর রহমান নাদিম, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, যুগ্ম সম্পাদক ফরহাদ হোসেন,মো. ফারুক, সহ-সম্পাদক মোহাম্মদ আলী চায়না, যুবদল মহানগর উত্তর সভাপতি এসএম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, যুবদল দক্ষিণ সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীন, শ্রমিক দল মহানগর দক্ষিণের সহ-সভাপতি সুমন ভুঁইয়া, পল্টন থানা বিএনপির সভাপতি লোকমান হোসেন ফকির, বংশাল থানা বিএনপির সভাপতি তাইজুদ্দিন আহমেদ, চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ডেমরা থানা বিএনপির সাধারণ সম্পাদক মো. হাশেম, সূত্রাপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, গেন্ডারিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাদের, ওয়ারী থানা বিএনপির যুগ্ম সম্পাদক মো. ইব্রাহিম, মো. সেলিম, পল্টন থানা বিএনপি নেতা ফিরোজ আলম পাটোয়ারী, শাহবাগ থানা বিএনপি নেতা জাহিদ হোসেন নোয়াব, রফিকুল ইসলাম স্বপন, ছাত্রদল মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাকির হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক কাওসার, ছাত্র কল্যাণ সম্পাদক বাপ্পী হাসানসহ নেতাকর্মীরা।
 
মিছিল বিজয়নগর মোড়ে পৌঁছুলে মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন রুহুল  কবির রিজভী আহমেদ। তিনি বলেন, বর্তমান মধ্যরাতের ভোটের সরকার জনগণকে কষ্টে ফেলতেই ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে। আওয়ামী সরকার জনগণের শক্তিতে বিশ্বাসী নয়, আইন শৃঙ্খলা বাহিনীর শক্তিতে বিশ্বাসী। তাই জনগণের ওপর জুলুম করতে তারা দ্বিধা করে না। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে জোর করে রাষ্ট্রক্ষমতা দখলে বিশ্বাস করে বলেই এরা জনগণের ভাল-মন্দ বিচার করে না। জনগণের ওপর জুলুম ও শোষণ নির্যাতন চালিয়ে ক্ষমতা দখলের মাধ্যমে দেশের সম্পদ লুটপাট করাই এদের একমাত্র লক্ষ্য। আর এজন্যই জনগণের রক্ত চুষতে একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত গ্রহণ করে যাচ্ছে বর্তমান অবৈধ আওয়ামী সরকার। এখন তারই বহিঃপ্রকাশ ঘটলো গ্যাসের মূল্য বৃদ্ধি করে। আমরা সরকারের এই বেআইনি সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধি কার্যকর না করার জন্য জোর দাবি জানাচ্ছি। সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল না করলে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি রাজপথে ব্যাপক আন্দোলন গড়ে তোলা হবে।
 
রিজভী আরও বলেন, ৩০ ডিসেম্বরের আগের রাতে ভোট চুরির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা দখল ও দীর্ঘ মেয়াদে অবৈধ ক্ষমতা ভোগ করতেই এদেশের গণমানুষের আস্থাভাজন ও সর্বাধিক জনপ্রিয় নেত্রী ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী খালেদা জিয়াকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ১০ মাস আগেই মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাবন্দি করে রেখেছে সরকার। যে কোনো মূহুর্তে জনতার ঢেউ রাস্তায় উত্তাল হয়ে উঠবে। দেশের আপামর জনগণের আস্থাভাজন নেত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে কারামুক্ত করে মানুষের মৌলিক মানবাধিকার ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে জাতীয়তাবাদী শক্তি দৃঢ় অঙ্গীকারাবদ্ধ।

মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীরা গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সোচ্চার কন্ঠে শ্লোগান দেন।
 
টিএস/বিএস 
 

আরও পড়ুন