• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২, ২০১৯, ০৫:১৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২, ২০১৯, ০৫:১৯ পিএম

‘এরশাদ সব ধর্মের মধ্যে সহাবস্থানের রাজনীতি প্রবর্তন করেছেন’ 

‘এরশাদ সব ধর্মের মধ্যে সহাবস্থানের রাজনীতি প্রবর্তন করেছেন’ 
জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি.এম. কাদের

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি.এম. কাদের বলেছেন, হুসেইন মুহম্মদ এরশাদ এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির রাজনীতি প্রবর্তন করে সকল ধর্ম-বর্ণের মধ্যে শান্তিপূর্ণ সহবস্থান নিশ্চিত করেছেন। তিনি সংখ্যালঘুদের প্রতি সহানুভুতির দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার নীতি ও আদর্শ আমাদের কাছে ঐতিহ্য হয়ে থাকবে। 

মঙ্গলবার (২ জুলাই) পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে ঢাকা টু গৌহাটি সরাসরি বিমান চলাচল শুরু উপলক্ষে বাংলাদেশে সফররত ভারতের আসাম, পশ্চিমবঙ্গ ও উত্তর প্রদেশের বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী, সাংবাদিক, অর্থনীতি ও ব্যবসায়ী প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এসময় সফরকারী সদস্যরা জাতীয় পার্টির চেয়ারম্যান  হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় প্রার্থনা করেন।  জি.এম. কাদের, বাংলাদেশের সফররত ভারতীয় প্রতিনিধি দলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ভারতের সঙ্গে আমাদের সুসম্পর্ক অত্যন্ত সুনিবির। দু’দেশের মধ্যে বিরাজমান সামাজিক, সাংস্কৃতিক, অর্থনৈতিক সম্পর্ক আগামী দিনে আরো শক্তিশালী হবে বলে আমি বিশ্বাস করি। 

ভারতের ১৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের মধ্যে বক্তব্য রাখেন আসামের ব্যতিক্রম-মাসডো’র চেয়ারম্যান ড. সৌমেন ভারদীয়া, দৈনিক আজকালের চিফ রিপোর্টার তরুন চক্রবর্তী, আসামের এমজেএল গ্রুপের চেয়ারম্যান জেহেরুল ইসলাম, উত্তর প্রদেশের বিশিষ্ট ব্যবসায়ী বিজয় নাইডু, ফ্রেন্ডস অব বাংলাদেশ আসামের প্রেসিডেন্ট বিভুতি দত্ত, সংগীত শিল্পী মনোজ কুমার শীল, অর্থনীতিবিদ মুকুল চন্দ্র গোগই, আসামের বিশিষ্ট শিল্পপতি সুবিনয় চক্রবর্তী, সমাজকর্মী মৃদুল সাহা।

জেড এইচ/বিএস 
 

আরও পড়ুন