• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৩, ২০১৯, ০২:৫১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৩, ২০১৯, ০২:৫১ পিএম

‘এরশাদের অবস্থা উন্নতির দিকে তবে এখনো শঙ্কামুক্ত নন’       

‘এরশাদের অবস্থা উন্নতির দিকে তবে এখনো শঙ্কামুক্ত নন’       
সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের - ছবি : জাগরণ

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা উন্নতির দিকে‌।  তিনি চোখ খুলে তাকিয়েছেন। তবে এখনো তিনি শঙ্কামুক্ত নন। এমন তথ্য জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। বুধবার (৩ জুলাই) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এমন তথ্য জানান। 

জিএম কাদের জানান, সার্বিক বিবেচনায় ডাক্তার বলছেন এরশাদের অবস্থার আর অবনতি হয়নি। তার অবস্থা উন্নতির দিকে, তবে এখনো শঙ্কামুক্ত নন। এজন্য তাকে আরো নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে। তিনি বলেন, আজ ১১টার দিকে আমি তাকে দেখতে গিয়েছিলাম, আমি তার পাশে গিয়ে বসেছি। তিনি হাত ধরার মতো ভঙ্গি করেছেন। আমি তার হাত ধরেছি। তাকে জানিয়েছি যে সারা দেশের মানুষ তার জন্য দোয়া করছেন। তিনি চোখ খুলে আমার দিকে তাকিয়েছেন। তবে এখনো অক্সিজেন সাপোর্টে আছেন। 

জিএম কাদের আরো বলেন, ডাক্তারা অত্যন্ত আশাবাদী যে তিনি সুস্থ হয়ে উঠবেন‌। ডাক্তারের সঙ্গে আমি কথা বলেছি, ডাক্তারের ভাষায়- তার অবস্থা অপরিবর্তিত আছে। তিন দিন ধরে তিনি মোটামুটি একই অবস্থায় আছেন। তবে কিছু কিছু স্বাস্থ্যের উন্নতি হয়েছে। 

এরশাদের শারীরিক অবস্থার বিভিন্ন দিক তুলে ধরে জিএম কাদের বলেন, তার কিডনির কিছু জটিলতা দেখা দিয়েছিল ইনফেকশনের কারণে, তার প্রস্রাব হচ্ছিল না। সেটা এখন মোটামুটি একটা অবস্থায় এসেছে। প্রস্রাব হওয়া শুরু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪শ মিলিলিটারের মতো প্রস্রাব হয়েছে। ডাক্তারের ভাষায় এটা কম, কিন্তু যেহেতু বাড়ছে, সামনের দিকে এটা স্বাভাবিক হয়ে যাবে। তার একটু হজমের সমস্যা দেখা দিয়েছিল, ডাক্তার সেটার চিকিৎসা করছেন। 

এএইচএস/ এফসি

আরও পড়ুন