• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৬, ২০১৯, ০১:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৬, ২০১৯, ০১:৪৯ পিএম

খালেদা জিয়ার জামিন সরকার আটকে রেখেছে: মির্জা ফখরুল

খালেদা জিয়ার জামিন সরকার আটকে রেখেছে: মির্জা ফখরুল


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন সরকার আটকে রেখেছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ অভিযোগ করেন। 

'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান সোহেলসহ সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবি' উপলক্ষে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার জামিনের বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বেগম খালেদা জিয়ার মুক্তি আমরা চাই, কারণ এটা একটা মিথ্যা ও সাজানো মামলা। আর একই ধরনের মামলায় তাদের (আওয়ামীলীগ)  নেতা ও অনুসারীরা জামিনে রয়েছে, কিন্তু আমাদের নেত্রীকে জামিন দিচ্ছে না। এটা সম্পূর্ণ বেআইনি, অবৈধ। এই সরকার খালেদা জিয়ার জামিন আটকে রেখেছে। তাই আজকে আমরা বলতে চাই, আইনগতভাবে বেগম খালেদা জিয়ার যে পাওনা, সেই জামিন আমরা চাই। 

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি আজকে গণদাবি। কারণ সবাই তার মুক্তি চায়। তাই এই ভয়াবহ সরকার, যারা মানুষের অধিকার কেড়ে নিয়েছে, তাদের সরাতে হলে জনগণের ঐক্যের কোন বিকল্প নেই। সেই ঐক্য আমাদেরকে সৃষ্টি করতে হবে। আজকে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আমাদেরকে অবশ্যই গণ- ঐক্য ও জনগণের ঐক্য তৈরি করতে হবে। আর সব রাজনৈতিক দল ও জনগণকে ঐক্যবদ্ধ করে একটা গণ জোয়ারের মধ্যে দিয়ে এই সরকারকে পরাজিত ও অপসারণ করতে হবে।  

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি নেতা আব্দুস সালাম আজাদ, শামসুল হক, হাবিবুর রশিদ হাবিব প্রমুখ বক্তব্য রাখেন।

টিএস/আরআই

আরও পড়ুন