• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: জুলাই ১০, ২০১৯, ০৩:০৮ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১০, ২০১৯, ০৩:১৩ পিএম

চোখ মেলার চেষ্টা করেছেন এরশাদ: জিএম কাদের

জাগরণ প্রতিবেদক 
চোখ মেলার চেষ্টা করেছেন এরশাদ: জিএম কাদের
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন জি এম কাদের; ফাইল ফটো


জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, এরশাদকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। আজ বেলা সাড়ে ১১টার দিকে ডাকা হলে তিনি চোখ মেলতে চেষ্টা করেছেন।

জি এম কাদের আরও বলেন, এরশাদের রক্তচাপ এবং অক্সিজেন গ্রহণ স্বাভাবিক আছে, ফুসফুসের সংক্রমণ কমেছে। কিন্তু কিডনি পুরোপুরি কাজ না করায় এরশাদকে ডায়ালাইসিস দেয়া হচ্ছে। হেমো ডায়া ফিল্টারেশনের মাধ্যমে তার রক্তের বর্জ্র বের করা হচ্ছে এবং হেমো ডায়া পারফিউশনের মাধ্যমে তাঁর সংক্রমণ অনেকাংশে নিয়ন্ত্রণ করা হয়েছে। যন্ত্রের মাধ্যমের এরশাদের অঙ্গ-প্রত্যঙ্গ সচল রাখা হয়েছে। 

বুধবার ( ১০ জুলাই)  দুপুর ১টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা গণমাধ্যম কর্মীদের জানান জিএম কাদের।

জিএম কাদের বলেন, গেল ৩ থেকে ৪ দিন পর্যন্ত  জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের শারীরিক অবস্থা সার্বিকভাবে অপরিবর্তিত আছে। তবে কোন কোন ক্ষেত্রে শারীরিক অবস্থার উন্নতি হয়েছে আবার কোন কোন ক্ষেত্রে অবনতি হয়েছে। তিনি বলেন এভাবে ৭ থেকে ৮ দিন এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকলে ধীরে ধীরে উন্নতির আশা করছেন চিকিৎসকরা।
 
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জি এম কাদের এমপি বলেন, সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকরা এমন শারীরিক অবস্থায় বিদেশে নেয়া ঝুঁকিপূর্ণ মনে করেছেন। এছাড়া সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকরা বোর্ড গঠন করে এবং বিদেশি বিশেষজ্ঞদের সাথে আলোচনা করে তার চিকিৎসা দিচ্ছেন। সিএমএইচ- এর চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে জি এম কাদের বলেন, সিএমএইচ-এ হুসেইন মুহম্মদ এরশাদের বিশ্বমানের চিকিৎসা চলছে। 

সংবাদ সম্মেলনে জিএম কাদের গণমাধ্যম ব্যক্তিত্ব মুহাম্মদ জাহাঙ্গীরের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন।  

জেডএইচ/আরআই

আরও পড়ুন

Islami Bank
ASUS GLOBAL BRAND
  • রাজনীতি এর আরও খবর