• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৬, ২০১৯, ০৭:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৬, ২০১৯, ০৭:৩৫ পিএম

আ‍‍`লীগের প্রতিপক্ষ এখন পুরো দেশ : রুমিন ফারহানা

আ‍‍`লীগের প্রতিপক্ষ এখন পুরো দেশ : রুমিন ফারহানা
ঈশ্বরদীতে মতবিনিময় সভায় বক্তব্য দেন রুমিন ফারহানা এমপি  -  ছবি : জাগরণ

কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, ‘আওয়ামী লীগের প্রতিপক্ষ এখন বিএনপি নয়, আওয়ামী লীগের প্রতিপক্ষ এখন পুরো বাংলাদেশ। বিএনপি করলে নির্যাতিত হতে হয়, গুম হতে হয়। ঘরে ঘরে নির্যাতিত মানুষ বাড়ছে। তাই দেশের মানুষ আজ জেগে উঠেছে। আমরা সংসদে যে আওয়াজ তুলেছি, আজ সারা দেশে সেই আওয়াজ উঠেছে। বর্তমান সরকার দুর্নীতি-লুটপাটের সরকার। তারা আর বেশি দিন টিকতে পারবে না।’

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুরে জেলা বিএনপি আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন রুমিন ফারহানা।

শেখ হাসিনার ট্রেনবহরে গুলি-বোমা হামলার রায়ে দণ্ডপ্রাপ্ত ঈশ্বরদী বিএনপি নেতাদের পরিবারের প্রতি সহানুভূতি জানাতে যান বিএনপির ৬ জন সংসদ সদস্য। সেখানে অনুষ্ঠিত হয় মতবিনিময় সভায়।

সভায় রুমিন ফারহানা আরো বলেন, ‘আমি জীবনে কখনো শুনিনি, যে ঘটনায় কেউ আহত বা নিহত হলো না, সেই ঘটনায় ৯ জনকে ফাঁসি দেয়া হলো। এই দেশে ন্যায়বিচার থাকলে দণ্ডপ্রাপ্তদের উচ্চ আদালত থেকে সাজামুক্ত করে আনা হবে।’

জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা, বগুড়া সদর আসনের সংসদ সদস্য জি এম সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুর রহমান, বগুড়া-৪ আসনের এমপি মোশারফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের এমপি হারুন অর রশিদ, পাবনা জেলা বিএনপির সদস্য অ্যাডভোকেট মাসুদ খন্দকার প্রমুখ।

বিএনপির নেতারা বলেন, একটি দুঃসহ কঠিন অবস্থার মধ্যে চলছে দেশ। দেশে এখন জুলুমের শাসন চলছে। সরকার আর মানুষের মাঝে কোনো সম্পর্ক নেই। মিথ্যা ঘটনা সাজিয়ে ঈশ্বরদী বিএনপির ৯ জনকে ফাঁসি, ২৫ জনকে যাবজ্জীবন ও ১৩ জনকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। এ সময় হতাশ না হওয়ার আহ্বান জানিয়ে দণ্ডপ্রাপ্ত বিএনপি নেতাদের পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন নেতারা।

জেলা বিএনপির সদস্যসচিব সিদ্দিকুর রহমান সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এনআই

আরও পড়ুন