• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৯, ২০১৯, ০১:৪০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৯, ২০১৯, ০১:৪০ পিএম

খালেদার মুক্তিতে শিগগিরই কর্মসূচি : ফারুক

খালেদার মুক্তিতে শিগগিরই কর্মসূচি : ফারুক
খালেদার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুক

বিএনপি  চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করতে শিগগিরই কঠোর কর্মসূচি আসছে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক। তিনি বলেন, আশা করবো সরকার তার আগেই খালেদা জিয়াকে মুক্তি দেবে। 
 
শুক্রবার (১৯ জুলাই) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ নামক একটি সংগঠন আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নিয়ে নাটকীয়তার’ প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ফারুক বলেন, বাংলাদেশের মানুষ আজ মানবেতর জীবনযাপন করছে। ২০১৪ সালের অবৈধ নির্বাচনের পর থেকে বাংলাদেশে যে দলটি ক্ষমতাসীন সেই দলটির অত্যাচার-নির্যাতন, গুম, খুনে জর্জড়িত বিএনপি এবং দলটির চেয়ারপারসন  খালেদা জিয়া। যিনি বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন। সেই নেত্রী আজ মিথ্যা ও বানোয়াট মামলায় কারাগারে। তার মুক্তির দাবিতে আমরা আজকে রাজপথে দাঁড়িয়েছি।

তিনি বলেন, কার কাছে আমরা দাবি করবো। একটি কাল্পনিক ও অসত্য মিথ্যা মামলায় খালেদা জিয়ার এতোদিন জেলে থাকার কথা নয়। যদি সত্যিকার অর্থেই এই সরকার মানবিক হতো গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকার হতো তাহলে খালেদা জিয়া এতোদিন জেলে থাকার কথা নয়। আমরা বারবার এই সরকারের কাছে দাবি করে আসছি।

ফারুক বলেন, সরকার আমাদের নেতাকর্মীদের অত্যাচার করছে। ২৫ লাখের অধিক নেতাকর্মী মামলা নিয়ে জীবন যাপন করছে। আজকে আমাদের নেত্রী অসুস্থ । তার চিকিৎসার জন্য কেন আপনার (প্রধানমন্ত্রী) কাছে বারবার দাবি জানাতে হবে। আপনি যদি একটি রাজনৈতিক দলের সভাপতি হয়ে থাকেন, মুক্তিযুদ্ধে খালেদা জিয়ার স্বামীর কথা যদি স্মরণ করতেন তাহলে আজকে তাকে মিথ্যা মামলায় কারাগারে থাকতে হতো না। তাই আজকে আমরা দাবি করছি, অবিলম্বে তাকে মুক্তি দেয়া হোক। আর তা না হলে কোনো অঘটনের জন্য আপনাকেই দায়ী থাকতে হবে।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহশিক্ষা বিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লাহ, মহানগর বিএনপি নেতা ফরিদ উদ্দিন, ওলামা দল নেতা মাওলানা রফিকুল ইসলাম, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, এম জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য রাখেন। 

টিএস/বিএস