• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ১১:৪৩ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০১৯, ১১:৪৩ এএম

খালেদার মুক্তির দাবিতে আজ চট্টগ্রামে মহাসমাবেশ বিএনপির

খালেদার মুক্তির দাবিতে আজ চট্টগ্রামে মহাসমাবেশ বিএনপির

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ চট্টগ্রামে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। সমাবেশকে ঘিরে দলটির ব্যাপক প্রস্তুতি শেষ হয়েছে। স্থানীয় নেতৃবৃন্দ মনে করেছেন, জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন জোরদার করতে হবে। সেই লক্ষে আজ চট্টগ্রামের মানুষ জনসমাবেশকে জনসমুদ্রে রূপান্তর করবে।

প্রায় সপ্তাহ ধরে চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন থানায় ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে বিএনপি। মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির কেন্দ্রীয় নেতারাও উপস্থিত থাকবেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান দৈনিক জাগরণকে বলেন, সরকারের রোষানলে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে অন্তরীন। দেশের জনগণ বিষয়টি খুব ভালভাবে অবগত। তারা ক্ষুব্ধ। তাই সাবেক প্রধানমন্ত্রীর মুক্তি আন্দোলন জোরদার করতে মানুষ মুখিয়ে আছে। আজকের জনসভাও তারা স্ব-উদ্যোগে জনসমুদ্রে পরিণত করবে বলেই আমরা বিশ্বাস করি।

শুক্রবার থেকেই নেতাকর্মীরা নসিমন ভবন দলীয় কার্যালয়সহ আশপাশের এলাকায় অবস্থান নিয়েছেন। সমাবেশের জন্য তিনটি স্থান উল্লেখ করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ বরাবরে আবেদন করে গত ৪ জুলাই নগর বিএনপি। কিন্তু তিনটি স্থানের মধ্যে চট্টগ্রাম লালদীঘি, জেলা পরিষদ চত্বর অথবা কাজির দেউরি চত্বর ছিল। কিন্তু পুলিশ তিনটি স্থানের মধ্যে কোনো একটির অনুমতি না দিলেও নূর মোহাম্মদ সড়কের নাসিমন ভবন দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য অনুমতি দিয়েছে বলে নগর বিএনপির সহ-দফতর সম্পাদক ইদ্রিস আলী জানান।

টিএস/আরআই

আরও পড়ুন