• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২০, ২০১৯, ০২:০২ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২০, ২০১৯, ০২:১৬ পিএম

আন্দোলন শুরু হয়েছে : দুদু

আন্দোলন শুরু হয়েছে : দুদু
বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু -ছবি : জাগরণ

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আন্দোলন শুরু হয়েছে। খালেদা জিয়াকে মুক্ত করার মাধ্যমে গণতন্ত্রকে মুক্ত করে এদেশের মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে আমরা ঘরে ফির‌বো।

শনিবার (২০ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তি‌নি ব‌লেন, এরইমধ্যে বিএনপি রাস্তায় নেমেছে। এই আন্দোলনকে বেগবান করার জন্য বরিশালে আমরা সমাবেশ করেছি। আজ (শনিবার) সমাবেশ হবে চট্টগ্রামে। ২৫ তারিখে হবে খুলনায়। ধারাবাহিকভাবে সব জেলাতে সমাবেশ করা হবে।

জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কবির মুরাদের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম-মহাসচিব আব্দুল্লাহ হিল মাসুদেরর সঞ্চালনায় এ মানববন্ধনে উপ‌স্থিত ছি‌লেন -বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস, সংগঠনের মহাসচিব ড. মমতাজ হোসেন,  ভাইস চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, কৃষকদলের সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

মানববন্ধনে শামসুজ্জামান দুদু ব‌লেন, ভাব‌তে কষ্ট হয় বাংলাদেশের কৃষক শ্রমিক মেহনতি মানুষের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, যিনি নারী শিক্ষাক্ষেত্রকে বিশেষ স্থানে নিয়ে এসেছেন তাকে একটি মিথ্যা বানোয়াট মামলায় বন্দি করে রেখেছে সরকার।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, খালেদা জিয়ার জন্য আওয়ামী লীগ সরকারের অত্যাচার যারা সহ্য করেছেন তাদের জন্য এরইমধ্যে বিএনপি রাস্তায় নেমেছে। নেত্রীকে এবং গণতন্ত্রকে মুক্ত করে মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে আমরা ঘরে ফিরবো।

‌তি‌নি ব‌লেন, পেটের তাগিদে শিক্ষকরা আজ রাস্তায়, সাংবাদিকদের চাকরির নিশ্চয়তা নেই, শ্রমিকদের শ্রমের মূল্য নেই। আদালতে বিচারকের সামনে আসামিকে খুন করা হচ্ছে। এই দেশে পুলিশ প্রশাসন, বিচার ব্যবস্থা, আইনশৃঙ্খলা সবকিছু ভেঙে পড়েছে। এই দেশে জাতীয় সংসদ নির্বাচন, পৌরসভা, উপজেলাসহ কোনো নির্বাচনই স্বাভাবিকভাবে হয় না। বাংলাদেশের পরিবর্তনের জন্য যে নির্বাচন ব্যবস্থা তাকেও ধ্বংস করে ফেলা হয়েছে। একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করে ফেলেছে। যদি এমন অবস্থা থেকে যায় তাহলে মুক্তিযুদ্ধ করে যে বাংলাদেশ স্বাধীন হয়েছিল এটা আমরা ভুলে যাব।

‌বিএন‌পির এই  নেতা আরও ব‌লেন,  আজ দেশে ধর্ষণ যেন উৎসবে পরিণত হয়েছে। শিশু থেকে বৃদ্ধা পর্যন্ত কেউ রেহাই পাচ্ছে না। নিরাপত্তার অভাবে তারা ঘর থেকে বের হতে পারছে না। দেশে মহিলা পরিষদ নামে যে সংগঠনগুলো আছে এক সময় তারা একটা ধর্ষণের জন্য সারা দেশ তোলপাড় করেছে কিন্তু দুঃখের বিষয় হলো এখন তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না।

দুদু বলেন,  আসুন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য নয় এই দেশে একটি সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য, গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য, মানুষের অধিকার ফিরিয়ে আনার জন্য আমরা রাস্তায় না‌মি।

টিএস/একেএস

আরও পড়ুন