• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৪:৫১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২২, ২০১৯, ০৪:৫১ পিএম

‘বানভাসিদের জন্য আশ্রয়কেন্দ্রের ব্যবস্থা করুন’

‘বানভাসিদের জন্য আশ্রয়কেন্দ্রের ব্যবস্থা করুন’
আশ্রয়ের খোঁজে বানভাসি মানুষ-সাম্প্রতিক কালের ছবি

বন্যাদুর্গতদের জন্য আশ্রয়কেন্দ্র ও পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ। এর পাশাপাশি দেশবাসীকেও বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেন তারা।

সোমবার (২২ জুলাই) রাজধানীর পুরানা পল্টনে সিপিবি কার্যালয়ে জোটের এক সভায় বন্যা পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে নেতৃবৃন্দ এ আহ্বান জানান। 

সভায় বাঁধ নির্মাণ ও নদী খননের সঙ্গে জড়িত দুর্নীতিবাজ আমলা-প্রকৌশলী ও ঠিকাদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্যও সরকারের কাছে তারা দাবি জানান।

সভায় গাইবান্ধা, কুড়িগ্রাম, জামালপুর, সিরাজগঞ্জসহ বিভিন্ন এলাকার বন্যা পরিস্থিতির অবনতি এবং নতুন নতুন এলাকা বন্যা কবলিত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদ।

ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলির সদস্য অধ্যাপক আবদুস সাত্তারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, কমিউনিস্ট পার্টির সভাপতিমণ্ডলির সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলির সদস্য বাচ্চু ভূঁইয়া, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির লিয়াকত আলী প্রমুখ। 

দেশের বন্যা পরিস্থিতি পর্যালোচনা করে সভায় বলা হয়, নদী ভরাট হওয়া এবং বাঁধ ভেঙে প্লাবিত হয়ে এ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। নদী খনন এবং বাঁধ নির্মাণে দুর্নীতিকে তারা এজন্য দায়ী করেন।

বাম গণতান্ত্রিক জোটের একটি প্রতিনিধি দল আগামী ২৫ জুলাই (বৃহস্পতিবার) থেকে বন্যাদুর্গত গাইবান্ধা ও কুড়িগ্রাম জেলা সফর করবেন।  এ সময়া তারা নিজেদের উদ্যোগে ত্রাণকার্য পরিচালনা করবেন এবং অসহায় দুর্গত মানুষের অবস্থা সরজমিনে পরিদর্শন করবেন।

টিএস/এসএমএম

আরও পড়ুন