• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৫, ২০১৯, ০৮:৫২ এএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৫, ২০১৯, ০৮:৫২ এএম

বহিষ্কার প্রত্যাহার শর্তে সমাধান চায় ক্ষুব্ধ ছাত্রদল নেতারা 

বহিষ্কার প্রত্যাহার শর্তে সমাধান চায় ক্ষুব্ধ ছাত্রদল নেতারা 

কমিটি গঠন নিয়ে সংকটের সুষ্ঠু তদন্ত কমিটি গঠন করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা ও ১২ নেতার বহিষ্কার আদেশ প্রত্যাহারের শর্তে সংগঠনের চলমান সংকট সমাধান চায় আন্দোলনকারী বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ ছাত্রদল নেতারা। একই সঙ্গে তারা লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে স্কাইপির মাধ্যমে সরাসরি কথা বলারও দাবি দিয়েছেন। 

বুধবার (২৪ জুলাই) বিকালে নয়াপল্টনে দায়িত্বপ্রাপ্ত নেতা বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সঙ্গে বৈঠক করে আন্দোলনকারী ছাত্রদল নেতারা উল্লিখিত শর্ত দেন। এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্মমহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও যুবদলের সদ্য কারামুক্ত সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

আন্দোলনকারীদের মধ্যে বিলুপ্ত কমিটির সহ-সভাপতি (বহিষ্কৃত) ইখতিয়ার রহমান কবির, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি (বহিষ্কৃত) জহির উদ্দিন তুহিন, সহ-সভাপতি (বহিষ্কৃত) মামুন বিল্লাহ, যুগ্মসম্পাদক (বহিষ্কৃত) আসাদুজ্জামান আসাদ ও বায়েজিত আরেফিন, সহ-সাধারণ সম্পাদক (বহিষ্কৃত) দবির উদ্দিন তুষার, সহ সাংগঠনিক সম্পাদক (বহিষ্কৃত) আব্দুল মালেক ও সদস্য (বহিষ্কৃত) আজীম পাটোয়ারী ছাড়াও অন্য আন্দোলনকারী নেতারা উপস্থিত ছিলেন। 

জানতে চাইলে ইখতিয়ার রহমান কবির বলেন, আমরা সংকটের সমস্যার সমাধান চাই। একই সঙ্গে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভীকে কারা লাঞ্চিত করেছে, কারা দলের কেন্দ্রীয় কার্যালয়ে তালাবদ্ধ করেছে, কারা নেপথ্যে ছিলেন- তাদের চিহ্নিত করতে দলের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠনের দাবি করেছি। আমরা আমাদের বহিষ্কৃত আদেশ প্রত্যাহার করার কথা বলেছি। আগেই আমরা আমাদের বহিষ্কৃত আদেশ প্রত্যাহার চেয়ে আবেদনও করেছি। সব কিছু ঠিক মতো হলে আমরা আমাদের নেতা তারেক রহমানের সঙ্গেও কথা বলতে চাই। আশা করি, দায়িত্বপ্রাপ্ত নেতারা সে ব্যবস্থা করে দেবেন। 

ছাত্রদল নেতাদের সঙ্গে বৈঠক করার পর গয়েশ্বর রায় ও আলাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে স্কাইপির মাধ্যমে তারেক রহমানের সঙ্গে আলোচনায় বসেন। 

উল্লেখ্য, গত ৩ জুন রাজীব আহসান ও আকরামুল হাসানের নেতৃত্বাধীন কমিটি বিলুপ্ত করার পর ১১ জুলাই থেকে আন্দোলন করে আসছে ক্ষুব্ধ ছাত্রদল নেতারা।

টিএস/টিএফ

আরও পড়ুন