• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৯, ২০১৯, ০২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৯, ২০১৯, ০২:৩১ পিএম

ডেঙ্গু-বন্যায় দেশের অবস্থা ভয়াবহ : ন্যাপ মহাসচিব

ডেঙ্গু-বন্যায় দেশের অবস্থা ভয়াবহ : ন্যাপ মহাসচিব


দেশে চলছে ভয়াবহ বন্যা অন্যদিকে ডেঙ্গু মহামারীতে রূপান্তরিত হচ্ছে, গণপিটুনিতে মারা যাচ্ছে নিরপরাধ মানুষ-সব মিলিয়ে দেশের অবস্থা ভয়াবহ বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া। 

তিনি বলেন, চলমান পরিস্থিতি মোকাবেলায় ব্যর্থ মন্ত্রী-মেয়ররা নিজেদের ব্যর্থতা আড়াল করতে বিরোধী দলের উপর দোষ চাপানোর নোংরা খেলা খেলছে। তাদের মনে রাখা উচিত এই নোংরা খেলা খেলে তাদের ব্যর্থতা যেমন আড়াল করা যাবে না, তেমনই তাদেরও শেষ রক্ষা হবে না। 

সোমবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় মিলনায়তনে লেবার পার্টি (ভগ্নাংশের) চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদীর পিতা বিশিষ্ট শিক্ষাবিদ মাওলানা আব্দুস সাত্তার স্মরণে বাংলাদেশ যুব মিশন আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

তিনি বলেন, সমাজে আজ ক্রমান্বয়ে ভালো-সুশিক্ষিত মানুষের সংখ্যা হ্রাস পাচ্ছে। মাওলানা আব্দুস সাত্তার সারা জীবন এই সমাজে সুশিক্ষিত মানুষ তৈরির জন্য কাজ করে গেছেন। নীতি-আদর্শ ও ধর্মীয় শিক্ষায় মানুষ তৈরির যে ধারা তিনি তৈরি করে গেছেন তা অব্যাহত রাখতে হবে। 

ন্যাপ মহাসচিব মরহুম আব্দুস সাত্তারের রুহের মাগফেরাত কামনা করে বলেন, দেশে আজ যে শূন্যতা চলছে তার পূরণে মেধাবী, শিক্ষিত ও যোগ্য ব্যক্তিদের রাজনীতিতে অংশগ্রহণে অনুপ্রেরণা যোগাতে হবে। 

যুব মিশন সভাপতি কামরুল ইসলাম সুরুজের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, লেবার পার্টি মহাসচিব আবদুল্লাহ আল মামুন, যুগ্ম মহাসচিব এইচ এম রায়হান, যুব মিশনের সাংগঠনিক সম্পাদক মো. শাকিল সরদার প্রমুখ।

টিএস/আরআই