• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১, ২০১৯, ০৩:১৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১, ২০১৯, ০৩:১৮ পিএম

খালেদা জিয়ার জামিন বাতিলের রায়ে উদ্বিগ্ন বিএনপি

খালেদা জিয়ার জামিন বাতিলের রায়ে উদ্বিগ্ন বিএনপি
বিএনপির ডেঙ্গু সচেতনতায় র‌্যালির করছে বিএনপি- ছবি: জাগরণ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেয়ায় রায়ে হতাশ ও উদ্বিগ্ন হয়েছে বিএনপি। বৃহস্পতিবার (১ আগস্ট) রাজধানীর মহাখালী ব্র্যাক ইউনিভার্সিটির সামনে ‘ডেঙ্গু প্রতিরোধে এক জনসচেতনতামূলক’ র‌্যালি শেষে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানান। জনসচেতনামূলক এ র‌্যালির আয়োজন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি। 

রুহুল কবির রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা ও সাজানো মামলায় সরকার তাকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখেছে। গতকাল বুধবার গোটা দেশবাসী অধীর ও ব্যাকুল হয়ে সর্বোচ্চ আদালতের দিকে তাকিয়ে ছিল, সবাই আশা করেছিল জুলুম ও অন্যায়ের প্রতিকার শেষ আশ্রয়স্থল উচ্চতর আদালত সরকারের নির্জলা সাজানো মিথ্যা মামলায় কারারুদ্ধ দেশনেত্রীকে জামিন দিবেন। কিন্তু গোটা দেশবাসীকে হতাশ করে ৭৪ বছর বয়সী চরম অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেয়া হয়েছে। 

তিনি বলেন, রায় নিয়ে দেশের জনগণের সাথে আমরাও হতাশ ও উদ্বিগ্ন। জাতীয়তাবাদী শক্তি জনগণকে সাথে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারামুক্তিলাভে রাজপথে নামার জন্য জোর প্রস্তুতি নিচ্ছে। অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান রিজভী।

রিজভী বলেন, ডেঙ্গু আতঙ্কে রাজধানী ঢাকাসহ সারাদেশের মানুষের মধ্যে এখন চরম আতঙ্ক বিরাজ করছে। প্রতিদিনই অসংখ্য মানুষ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এবং এদের মধ্যে কারো কারো প্রাণহানিও ঘটছে অথচ এই সংকট মোকাবিলায় জনবিদ্বেষী সরকারের যথাযথ উদ্যোগ নেই। 

তিনি বলেন, ভয়াবহ দুঃশাসনে জর্জরিত মানুষের ভোট চুরি করে ক্ষমতাসীন হওয়ার জন্য জনগণ বর্তমান সরকারকে ঘৃণা করে বলেই সরকার জনগণকে শত্রু বলে মনে করে। জনগণের নিকট সরকারের কোন জবাবদিহিতা নেই এবং রাষ্ট্রক্ষমতার জন্য বর্তমান শাসকগোষ্ঠী জনগণকে প্রয়োজন মনে করে না। সেজন্য দেশের যেকোন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় অবহেলা ও অবজ্ঞা করে থাকে। ডেঙ্গু সমস্যার মতো এতবড় জাতীয় সংকটে সরকারের কোন দায়বদ্ধতা নেই বলেই প্রধানমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রী এখন বিদেশে অবস্থান করছেন। আওয়ামী সরকারের রাজনীতি জনকল্যাণমুখী নয়। বরং জনগণকে চরম দুর্ভোগের মধ্যে ফেলাই এদের রাজনীতির লক্ষ্য। তাই প্রাকৃতিক দুর্যোগে আওয়ামী মন্ত্রী-নেতাদের বাগাড়ম্বর বক্তব্য প্রদান ছাড়া সমস্যা সমাধানে কোন কার্যকর উদ্যোগ গ্রহণ করে না। 

র‌্যালিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

টিএস/টিএফ
 

আরও পড়ুন