• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ২, ২০১৯, ০৪:০৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২, ২০১৯, ০৪:০৭ পিএম

ঈদের আগে খালেদা জিয়া মুক্ত না হলে দায়ভার সরকারের : সেলিমা রহমান

ঈদের আগে খালেদা জিয়া মুক্ত না হলে দায়ভার সরকারের : সেলিমা রহমান
সেলিমা রহমান - ফাইল ছবি

সরকারকে হুঁশিয়ারি দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, ঈদুল আযহার আগেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। অন্যথায় দেশে যেকোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি হলে এর দায় সরকারকেই নিতে হবে। 

শুক্রবার (২ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে ‘ঈদের আগে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে সকল মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন । প্রতিবাদ সভাটির আয়োজক চেতনা বাংলাদেশ নামের একটি সংগঠন। 

সেলিমা রহমান বলেন, মিথ্যা মামলায় কারাগারে থেকেই বেগম খালেদা জিয়া গোটা জাতিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। তার ডাকে সাড়া দিয়ে ফ্যাসিস্ট সরকারের পতন করে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনুন, দেশের স্বাধীনতা রক্ষা করুন। তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে অস্থিরতা, গুম, খুন, ধর্ষণ, ক্ষমতার অপব্যবহার চলছে। ক্ষমতার অপব্যবহার এমন পর্যায়ে পৌঁছেছে যে একজন মানুষ মারা গেলেও ক্ষমতাসীনদের কিছু যায় আসে না।

বিএনপির অন্যতম এই নীতিনির্ধারক আরও বলেন, দেশে ডেঙ্গু আজ মহামারি আকার ধারণ করেছে। কিন্তু সরকারের কিছুই যায় আসে না। যে কারণে স্বাস্থ্যমন্ত্রী তার পরিবারের সঙ্গে মালয়েশিয়ায় প্রমোদ ভ্রমণে যান। কারণ মানুষের ভোটে নির্বাচিত না হওয়ায় এই সরকার জবাবদিহিতার সরকার না। তাই দেশে মৃত্যুর মিছিল হলেও তাদের কিছু মনে হয় না।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমান এখনও বেঁচে আছেন। জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করার জন্য শত চেষ্টা করছে সরকার। কিন্তু এই শক্তি আজ ঘরে ঘরে জন্ম নিয়েছে। তারা প্রকাশ্যে কথা বলতে পারছে না। এই শক্তিকে আর দমিয়ে রাখা যাবে না। সময় আসছে আন্দোলন হবে।

তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে সেলিমা রহমান বলেন, আমাদের হাজার হাজার তরুণ এদেশের গণতন্ত্র রক্ষার জন্য, স্বাধীনতা রক্ষার জন্য যেদিন ঝাঁপিয়ে পড়বে সেদিন এই ফ্যাসিস্ট সরকার এমনিতেই ক্ষমতা ছেড়ে পালাবে।

চেতনা বাংলাদেশের সভাপতি শামীম রহমানের সভাপতিত্বে ও ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম মহাসচিব হারুন-অর-রশিদ, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, কৃষক দলের সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

টিএস/ এফসি

আরও পড়ুন