• ঢাকা
  • রবিবার, ০৫ জুলাই, ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
প্রকাশিত: আগস্ট ৩, ২০১৯, ০১:২০ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০১৯, ০১:২৫ পিএম

জনগণকে মৃত্যুর ফাঁদে ঠেলে দিয়েছে সরকার : রিজভী

জাগরণ প্রতিবেদক
জনগণকে মৃত্যুর ফাঁদে ঠেলে দিয়েছে সরকার : রিজভী
খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ মিছিল -ছবি : জাগরণ

সরকার দেশের সাধারণ জনগণকে পদে পদে মৃত্যুর ফাঁদে ঠেলে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (৩ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।

এ সময় রিজভী বলেন, দেশের জনগণ বন্যা, সড়ক দুর্ঘটনায় মৃত্যু, ভেজাল খাদ্য, বিনা কারণে গণপিটুনি, আগুনে পুড়ে মৃত্যু, প্রকাশ্য দিবালোকে জবাই করে হত্যা, নৃশংস ধর্ষণের শিকার হয়ে মৃত্যু এবং ক্রসফায়ারে গুলি খেয়ে মৃত্যুসহ নানা মৃত্যুফাঁদে নিপতিত।

তিনি বলেন, একটা স্বাধীন রাষ্ট্রের জনগণের বেঁচে থাকার অধিকারসহ ন্যুনতম নাগরিক অধিকারটুকুও কেড়ে নিয়েছে সরকার। যেখানে কারো কথা বলার স্বাধীনতা নেই, সরকারের সমালোচনা করার অধিকার নেই, গুম কিংবা বিনা বিচারে হত্যা নিত্যদিনের ঘটনা।

তিনি আরও বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের মানুষের প্রাণহানী ঘটছে অথচ সরকার প্রধান দেশের বাইরে। মানুষ বলছে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার ভয়ে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী স্ত্রীসহ দেশের বাইরে অবস্থান করছেন। ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ওষুধ ক্রয়ের নামে সরকারের মন্ত্রী ও মেয়ররা জনগণের সঙ্গে নিষ্ঠুর তামাশা শুরু করেছে। তামাশা বন্ধ করুন, জনগণকে নিয়ে পরিহাস বন্ধ করুন।

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, আইনের গতিতেই তার স্বাভাবিক জামিন পাওয়ার কথা, কিন্তু সরকার তার জামিনে প্রতিনিয়ত বিভিন্নভাবে বাধা সৃষ্টি করছে। 

রিজভী বলেন, খালেদা জিয়ার জামিনের তারিখ নিয়ে টালবাহানা করা হচ্ছে। বিচার বিভাগও সরকারের হুকুম তামিলে ব্যস্ত। এহেন কোনো কাজ নেই যে এই সরকার তার মামলায় সরাসরি হস্তক্ষেপ করছে না।

এর আগে, সকালে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের এ বিক্ষোভ মিছিলটি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়েরসামনে থেকে শুরু হয়। এরপর কাকরাইলের নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত এবং সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানসহ সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মী এবং মুক্তিযোদ্ধা প্রজন্মের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।


টিএস/একেএস

আরও পড়ুন