• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ৩, ২০১৯, ০৩:১৩ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০১৯, ০৩:১৭ পিএম

সরকারের চেয়ে প্রধানমন্ত্রীর অবস্থা ভয়াবহ : গয়েশ্বর রায়

সরকারের চেয়ে প্রধানমন্ত্রীর অবস্থা ভয়াবহ : গয়েশ্বর রায়
জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সেমিনারে গয়েশ্বর চন্দ্র রায়- ছবি: কাশেম হারুন

সরকারের চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থা ভয়াবহ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার (০৩ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে ‘মানবাধিকার ও আইনের শাসনের চরম অবনতি: কোন পথে বাংলাদেশ’ শীর্ষক  সেমিনারে তিনি এ মন্তব্য করেন ।   

সেমিনারের আয়োজন করে জাতীয় মানবাধিকার আন্দোলন। 

গয়েশ্বর রায় বলেন, বর্তমান সরকার সবচেয়ে বেশি দুর্বল সরকার। সরকার কোন ভালো অবস্থানে নেই। আরেক জন (প্রধানমন্ত্রী) চিকিৎসার জন্য দেশের বাইরে গিয়েছেন। দেশের অবস্থা ভয়াবহ। কিন্তু তারচেয়ে মনে হয় প্রধানমন্ত্রীর নিজের অবস্থা ভয়াবহ। তা না হলে প্রধানমন্ত্রী হিসেবে খুব তাড়াতাড়ি চিকিৎসা বন্ধ করে তিনি আসতে পারতেন।
 
তিনি বলেন, দেশের মানুষ বন্যায় ভাসছে। কিন্তু তিনি (প্রধানমন্ত্রী) আসতে পারছেন না। তাহলে তিনি অবশ্যই কঠিন অবস্থানের মধ্যে আছেন। এর কারণে পুরোপুরি নিশ্চিত না হয়ে তিনি আসতে পারছেন না। শোনা যাচ্ছে, নানা রকম সমস্যা। আর চোখের আলোটা আমাদের প্রধানমন্ত্রীর বেশি জরুরি। তাহলেই তো মানুষের চোখের দিকে তাকালে তাদের চোখের ভাষাটা কি তা বুঝতে পারবেন। তবে আমরা চাই, আল্লাহ ওনার চোখ ভালো করুন। আল্লাহ তার চোখ, শরীর ও ভাবনাটাও সুস্থ করুক। আর আল্লাহ যেন উনাকে মানুষকে ভালোবাসার তৌফিক দেন। কারণ আমরা কোনো মানুষের অমঙ্গল কামনা করি না। 
নেতাকর্মীদের উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজনৈতিক নেত্রীর মুক্তি হয় রাজনৈতিক আন্দোলনের মাধ্যমে। কিন্তু আমাদের নেত্রী (বিএনপি চেয়ারপারসন খালোদা জিয়া) জেলখানার যাওয়ার পরে আমরা কোনো আন্দোলন করতে পারি নাই যে, সরকার তাকে মুক্তি দিতে বাধ্য হবে। আর আন্দোলনের কোনো আওয়াজও আমরা আদালতে দিতে পারিনি। আর বেগম খালেদা জিয়াকে মুক্তি না দিলে জজদের ওপরে জনগণ ক্ষুব্ধ হবে। এই বার্তাও আমরা দেই নাই,দিতে পারি নাই।

তিনি বলেন, গণপিটুনির আড়ালে অন্য কোনো উদ্দেশ্য আছে কি না, সে বিষয়টি আনতে হবে। সরকারের মন্ত্রীরা বলছেন, এর সঙ্গে বিরোধী দলের হাত আছে। তার মানে কি? তার মানে, দেশকে চরম একটা অবস্থানের মধ্যে ফেলে দেয়া এবং কোন একটা সময়ে তারা নিজেরাই দেশ ছেড়ে কেটে পড়ে কি না! 

আয়োজক সংগঠনের চেয়ারম্যান মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে সেমিনারে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতারা বক্তব্য রাখেন।

টিএস/বিএস