• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩, ২০১৯, ০৭:০৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০১৯, ০৭:০৭ পিএম

ডেঙ্গু চিকিৎসায় ড্যাবের ভূমিকা নিয়ে প্রশ্ন হানিফের 

ডেঙ্গু চিকিৎসায় ড্যাবের ভূমিকা নিয়ে প্রশ্ন হানিফের 

ডেঙ্গু রোগীদের চিকিৎসায় বিএনপিপন্থি ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের চিকিৎসকদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি ড্যাবের উদ্দেশ্যে বলেছেন, চিকিৎসায় আপনাদের ভূমিকা কোথায়ও নেই। শুধু সরকারের বিরুদ্ধে সমালোচনা করছেন। 

শনিবার (৩ আগস্ট) বিকেলে রাজধানীর বারডেম হাসপাতাল অডিটোরিয়ামে বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) বারডেম শাখা আয়োজিত ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

হানিফ বলেন, সমাজের প্রত্যেকটা রন্ধে রন্ধে বিভক্তি এসে গেছে। আজকে একটা বড় সমস্যা নিয়ে এই সময়ে দেশ জাতি উদ্বিগ্ন। ডেঙ্গু মশার আক্রমণে আজকে গোটা জাতি উদ্বিগ্ন। এটা ভয়াবহ রোগ হিসেবে সবাই আতঙ্কিত হয়ে গেছে। সেই ডেঙ্গু রোগে যারা আক্রান্ত তাদেরকে চিকিৎসা দেয়ার জন্য ডাক্তাররা সম্মিলিতভাবে চেষ্টা করে যাচ্ছেন। আমাদের সরকারের পক্ষ থেকে সব রকমের পদক্ষেপ নেয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বিদেশে চিকিৎসার জন্য গিয়েছেন, ওনার চোখ অপারেশন হয়েছে। তারপওর তিনি ডেঙ্গু ‍নিয়ে সার্বক্ষণিক উনি মনিটর করছেন, নির্দেশনা দিচ্ছেন। গোটা জাতি যেখানে ডেঙ্গু নিয়ে উদ্বিগ্ন এবং সকলেই চেষ্টা করছেন যাতে এই ডেঙ্গু থেকে পরিত্রাণ পাওয়া যায়। ডেঙ্গু রোগে আক্রান্ত যারা তাদেরকে যেন চিকিৎসা করে দ্রুত সুস্থ করা যায়। এর মধ্যে সরকারের অযৌক্তিক সমালোচনা করে জনগণকে বিভ্রান্ত করতে চায় বিএনপি । 

তিনি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার এই দশ বছরের পথ চলা মসৃণ ছিল না। এই দশ বছরে আপনারা দেখেছেন বার বার এই দেশের ওপরে, জনগণের ওপরে আঘাত এসেছে। যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করার, নির্বাচনকে কেন্দ্র করে খালেদা জিয়ার ক্ষমতায় যাওয়ার সখের কারণে বাংলাদেশের জনগণের ওপর হামলা হয়েছে, আঘাত এসেছে।মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছে। পেট্রোল দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে কোনো কারণ ছাড়াই। তারা গণতন্ত্রের কথা বলে, তারাও ছবক দেয়। বিভিন্ন সময় তারা সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করেন।অযৌক্তিক সমালোচনা করে জনগণকে বিভ্রান্ত করতে চায়।
  
এএইচএস/বিএস