• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: আগস্ট ৫, ২০১৯, ০৭:৫১ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৫, ২০১৯, ০৭:৫১ পিএম

‘বন্যা-ডেঙ্গু ও গুজব নিয়ে পরিবেশ ধ্বংস করার চক্রান্ত চলছে’ 

জাগরণ প্রতিবেদক
‘বন্যা-ডেঙ্গু ও গুজব নিয়ে পরিবেশ ধ্বংস করার চক্রান্ত চলছে’ 
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ  চৌধুরী

বন্যা,ডেঙ্গু ও গুজব নিয়ে সামাজিক,রাজনৈতিক ও অর্থনৈতিক পরিবেশ ধ্বংস করার চক্রান্ত চলছে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ  চৌধুরী। 

তিনি বলেন, দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার জন্য গুজব রটানো হচ্ছে। মহান মুক্তিযুদ্ধের সময়ও গুজব ছড়িয়েছিলো, সেটাতে আমরা জয়ী হয়েছি। ‘৭৫-এর পর বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে জিয়াউর রহমান অনেক অপপ্রচার চালিয়েছিলো কিন্তু সেগুলো প্রমাণিত হয়নি। সকল বাধা বিপত্তি অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যাবো। 

সোমবার (৫ আগস্ট) সদরঘাট টার্মিনাল ভবনে  সুষ্ঠু ও নিরাপদ নৌপরিবহন  সংক্রান্ত ঈদ ব্যবস্থাপনা বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 
নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদের সভাপতিত্বে বৈঠকে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব-উল-ইসলাম, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি শহিদুল ইসলাম ভূঁইয়া এবং বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম বক্তব্য রাখেন।
 
প্রতিমন্ত্রী বলেন, ডেঙ্গু যাতে আর না ছড়িয়ে পড়তে পারে সে বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে। বর্তমান পরিবেশ ও পরিস্থিতিকে মোকাবেলা করতে হবে। প্রধানমন্ত্রী  শেখ হাসিনা লন্ডন থেকে ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলা করার জন্য মন্ত্রিদের ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগ সরকার জনগণকে রক্ষার দায়িত্ব পালন করছে। আওয়ামী লীগ দেশ ও জনগণকে রক্ষা করতে সবসময় প্রস্তুত।
 
প্রতিমন্ত্রী বলেন, সড়ক, রেল ও নৌপথে যাত্রীর চাপ কমাতে গার্মেন্টেসের ছুটি একসঙ্গে না দিয়ে পর্যায়ক্রমে দেয়ার জন্য বিজিএমইএ’র নিকট আহবান জানান। তিনি বলেন, গার্মেন্টেসের ছুটি পর্যায়ক্রমে হলে সড়ক, রেল ও নৌপথের ওপর চাপ কমবে এবং যাত্রী পারাপার সহজ হবে। ফেরি পারাপারে সিরিয়াল মেইনটেইন করতে তিনি বিআইডব্লিউটিসিকে নির্দেশ দেয়া হয়েছে। জরুরি অ্যাম্বুলেন্স ও ভিআইপি পারাপারে আরো সতর্ক থাকারও নির্দেশ দেন।
 
প্রতিমন্ত্রী বলেন, নৌযান মালিক-শ্রমিক, নৌপুলিশ, কোস্টগার্ড, বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি, নৌপরিবহন অধিদপ্তর সকলের সর্বাত্মক সহযোগিতায় ঈদুল ফিতরে  নৌপথে যাত্রী পারাপার সুষ্ঠু, সুন্দর ও সফলভাবে করতে পেরেছি। ঈদুল আযহায়ও সকলের সহযোগিতায় নৌপথে যাত্রী পারাপার সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো।
 
এর আগে প্রতিমন্ত্রী ঢাকার সদরঘাট টার্মিনাল এলাকায় ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি এবং পরিচ্ছন্ন অভিযান কর্মসূচিতে নেতৃত্ব দেন।
টিএইচ/বিএস